ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

যৌতুকের টাকা না পেয়ে স্ত্রীকে নির্যাতন, স্বামী কারাগারে
প্রকাশ: সোমবার, ১৩ মে, ২০২৪, ২:০৮ পিএম আপডেট: ১৩.০৫.২০২৪ ২:৩৩ পিএম  (ভিজিট : ৪১৫)
ঝালকাঠির নলছিটিতে যৌতুকের টাকা না দেওয়ায় প্রবাসী স্ত্রীকে বেধড়ক পিটিয়ে গুরুতর আহত করার অভিযোগ পাওয়া গেছে প্রবাসী স্বামীর বিরুদ্ধে। উপজেলার নাচনমহল ইউনিয়নের কুড়ালিয়া গ্রামে গত শনিবার(১১ মে) দিবাগত রাতে এ ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

গুরুতর আহত অবস্থায় রোববার (১২ মে) সকাল ১০টায় স্বামী বাড়ি থেকে নাছিমা বেগম কৌশলে পালিয়ে যায়।

স্থানীয়দের সহায়তায় স্বজনরা তাকে উদ্ধার করে নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। তার স্বাস্থ্যের অবস্থা অবনতি হওয়ায় রোববার বিকেল ৪টায় তাকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিমে প্রেরণ করা হয়। এ ব্যাপারে নাছিমা বেগমের বড় ভাই আলাউদ্দিন হাওলাদার নলছিটি থানায় মামলা দায়ের করেছেন। এ ঘটনায় তার স্বামী আবদুল্লাহ ওরফে রানাকে আটক করে পুলিশ আদালতে সোপর্দ করেছে।

অভিযোগসূত্রে জানা যায়, নাচনমহল ইউনিয়নের দক্ষিণ ভবানীপুর গ্রামের তৈয়ব আলী হাওলাদারের প্রবাসী কন্যা নাছিমা বেগমের সাথে একই ইউনিয়নের কুড়ালিয়া গ্রামের মো. আনোয়ার হাওলাদারের পুত্র মো. রানার সাথে ৭ বছর পূর্বে বিবাহ হয়। এর ২ বছর পর নাছিমা বেগম তার স্বামী মো. রানাকে প্রবাসে নিয়ে যান। সেখান থেকে তারা এপ্রিলের ১০ তারিখ ছুটিতে নিজ বাড়িতে বেড়াতে আসেন। আসার পর স্বামী মো. রানা নাছিমার কাছ থেকে নতুন ঘর নির্মাণের কথা বলে ৬ লক্ষ টাকা নেন।

এরপর আবারও টাকা চাইলে নাছিমা তা দিতে অস্বীকার করেন। এতে ক্ষিপ্ত হয়ে মো. রানা ও তার পরিবারের লোকজন মিলে গত শনিবার রাত আনুমানিক দশটা থেকে রাতভর নাছিমাকে বেধড়ক মারধর করে একটি কক্ষে আটকে রাখেন। টাকা দিতে অস্বীকার করলে নির্যাতনের মাত্রা আরও বেড়ে যায়। পরে ফ্রিজে বরফ জমানো পানির বোতল দিয়ে তার মেরুদণ্ড পুরো শরীরে পিটানো হয়।

নাছিমার ভাই আলাউদ্দিন জানান, সে আমার বোনকে প্রবাসে থাকাকালীন সময়েও বিভিন্নভাবে অত্যাচার করতো। বোনের টাকা পয়সা নিয়ে যেতো। দেশে এসেও একবার টাকা নিয়েছে জমি ও নতুন ঘর নির্মাণের কথা বলে কিন্তু সে কোনকিছুই করেনি।

এখন আমার বোনের ব্যাংক একাউন্টে কিছু টাকা আছে সেই টাকা আত্মসাৎ করার জন্য আমার বোনের উপর তারা অত্যাচার চালিয়ে যাচ্ছে। গত শনিবার আমার বোনকে মেরে তারা আটকে রাখে। পরে সে বাথরুমে যাওয়ার কথা বলে কোনরকম রাস্তায় এসে এক রিকশাওয়ালার সহায়তায় আমাদের কাছে পৌছায়। তার পিঠের মেরুদণ্ড ভেঙে দিয়েছে। আমার বোন এখন ব্যথায় কাতরাচ্ছে তার শ্বাস নিতে কষ্ট হচ্ছে।

নলছিটি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো. মুরাদ আলী জানান, এ ঘটনায় ভুক্তভোগী মামলা দায়ের করেছেন। স্বামী মো. রানাকে আদালতে সোপর্দ করা হয়েছে।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close