ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

ঝালকাঠিতে জিপিএ ৫ প্রাপ্তি ও পাসের হারে ছেলেরা এগিয়ে
প্রকাশ: সোমবার, ১৩ মে, ২০২৪, ২:০০ পিএম  (ভিজিট : ৩৭৮)
ঝালকাঠিতে এসএসসি ও সমমানের পরীক্ষায় পাসের হার ও জিপিএ ৫ প্রাপ্তিতে ছেলেরা এগিয়ে রয়েছে। এনএস কামিল মাদ্রাসা ও সরকারী উচ্চ বিদ্যালয় থেকে পরীক্ষায় অংশগ্রহণকারী ৬৩২ ছাত্রের মধ্যে উত্তীর্ণ হয়েছে ৬২৮জন। এদের মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৩৩১জনে। যার শতকরা হার ৫২.৪৫।

অপরদিকে ঝালকাঠি সরকারী হরচন্দ্র বালিকা উচ্চ বিদ্যালয় এবং নেছারাবাদ জিনাতুন্নেছা মহিলা মাদ্রাসা থেকে ৩৩১জনে অংশ নিয়ে উত্তীর্ণ হয়েছে ৩১৭জনে। এদের মধ্যে জিপিএ ৫ পেয়েছে ১২৪জনে। যার শতকরা হার ৩৭.৪৬।

সংশ্লিষ্টদের সাথে খোঁজ নিয়ে জানা গেছে, ঝালকাঠি সরকারী হরচন্দ্র বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় ২৪২জন অংশ নেয়। পরীক্ষার ফলাফলে ২৪২জনই উত্তীর্ণ হয়। এদের মধ্যে ৯৭জনে জিপিএ ৫ পেয়েছে।

ঝালকাঠি সরকারী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় ২৩২জন অংশ নিয়ে ২৩১জন উত্তীর্ণ হয়েছে। অকৃতকার্য হয়েছে ১জন। উত্তীর্ণদের মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৮৭জন। ঝালকাঠি এনএস কামিল মাদ্রাসা থেকে ৪০০জন অংশ নিয়ে ৩৯৭জন উত্তীর্ণ হয়েছে।

এদের মধ্যে জিপিএ ৫পেয়েছে ২৪৪জন। ঝালকাঠি নেছারাবাদ জিনাতুন্নেছা মহিলা মাদ্রাসা থেকে দাখিল পরীক্ষায় ৮৯জন অংশ নিয়ে উত্তীর্ণ হয়েছে ৭৫জন। এদের মধ্যে জিপিএ ৫ পেয়েছে ২৭জনে।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close