ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

বরিশাল বোর্ডে পাশের হার ৮৯.১৩ শতাংশ
প্রকাশ: রবিবার, ১২ মে, ২০২৪, ৬:৩১ পিএম  (ভিজিট : ৪৫৪)
এসএসসি পরীক্ষায় বরিশাল বোর্ডে ৮৯ দশমিক ১৩ শতাংশ শিক্ষার্থী পাস করেছে। গত বছর যা ছিলো ৯০ দশমিক ১৮ শতাংশ। এবার মোট জিপিএ-৫ পেয়েছেন ৬ হাজার ১৪৫ জন। গত বছর যা ছিলো ৬ হাজার ৩১১ জন। 

রোববার (১২ মে) বেলা সাড়ে ১২টায় বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অরুন কুমার গাইন। 

তিনি জানান, বরিশালে এবার মোট পরীক্ষার্থীর সংখ্যা ৮৮ হাজার ৮৫৮ জন। এরমধ্যে অংশ গ্রহণ করেছে ৮৭ হাজার ৭৩৪ জন। আর পাশ করেছে ৭৮ হাজার ১৯৭ জন। আর বহিষ্কার হয়েছে ৫১ জন। বিভাগের ৬ জেলার মধ্যে এ বছর ১ হাজার ৪৮৯ টি বিদ্যালয় অংশগ্রহণ করেছে। এরমধ্যে ২২২ টি স্কুলের শিক্ষার্থী শতভাগ পাশ করেছে। এছাড়া কেন্দ্র ছিলো ১৯৬টি। পাশের হারের সাথে সাথে এ বছর জিপিএ-৫ এর সংখ্যাও কমেছে। এবছর তিন জন পরীক্ষার্থী জেলখানায় ছিলো। 

এ সময় পরীক্ষা নিয়ন্ত্রক আরও বলেন, গত বছরের চেয়ে পাশের হার কমেছে। কিন্তু ফলাফলের গুনগত মান বেড়েছে। অসম্ভব ভালো ফল হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশিত পথেই আমরা হেঁটেছি। যার কারণে ফলাফলের বিপর্যয় ঘটেনি। এছাড়া শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের ভালো ফল করার প্রবল ইচ্ছার ফলেই ভালো ফলাফল হয়েছে বলেও জানান তিনি।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  এসএসসি পরীক্ষা-ফলাফল   বরিশাল শিক্ষা বোর্ড   




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close