ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

ফড়িয়া-দালাল অর্থনীতির অংশ: কৃষিমন্ত্রী
প্রকাশ: রবিবার, ১২ মে, ২০২৪, ৫:২৬ পিএম  (ভিজিট : ৬৬৬)
হবিগঞ্জে কৃষিমন্ত্রী ড. মো. আব্দুস শহীদ সাংবাদিকদের অর্থনীতি নিয়ে লেখাপড়ার পরামর্শ দিয়ে বলেছেন, ফড়িয়া-দালাল এসব অর্থনীতির অংশ। মার্কেট যদি ম্যানুপুলি হয় তাহলে এটাও ফড়িয়া-দালালের মাধ্যমে কন্ট্রোল করতে হয়।

রোববার (১২ মে) দুপুরে সদর উপজেলার রিচি মাঠে ব্রি-৯২ ধান কাটার উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। 

কৃষিমন্ত্রী বলেন, কৃষি ক্ষেত্রে সরকার দায়িত্ব পালন করতে কার্পণ্যতা করছে না। কৃষি বিভাগ এবং কৃষকের উন্নয়নের জন্য সরকার কাজ করে যাচ্ছে। সরকার সবকিছুই ভর্তুকির মাধ্যমে কৃষককে দিয়ে যাচ্ছে।

পরে মন্ত্রী রিচি উচ্চ বিদ্যালয় মাঠে মাঠ দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন। এসময় তিনি বলেন, সারের জন্য কৃষককে এখন গুলি খেয়ে মরতে হয়না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কৃষকের হাতে হাতে সার পৌঁছে দিচ্ছে। কৃষি ক্ষেত্রে বাংলাদেশ সারা বিশ্বের মধ্যে আলোড়ন সৃষ্টি করেছে। বিশ্বের বিভিন্ন দেশ বাংলাদেশের কৃষিকে অনুসরণ করছে। এছাড়া কৃষি গবেষণা ইনস্টিটিউট নতুন নতুন ধানের জাত উদ্ভাবন করে কৃষকের কাছে পৌঁছে দিচ্ছে।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির, সংসদ সদস্য অ্যাডভোকেট ময়েজ উদ্দিন শরীফ, বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের চেয়ারম্যান আব্দুল্লাহ সাজ্জাদ, বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের নির্বাহী চেয়ারম্যান ড. শেখ মোহাম্মদ বখতিয়ার, জেলা প্রশাসক মোছা. জিলুফা সুলতানা প্রমুখ।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  ফড়িয়া-দালাল-অর্থনীতি   কৃষিমন্ত্রী-ড. মো. আব্দুস শহীদ   হবিগঞ্জ   




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close