ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

সেঙ্গুয়া-বক্সগঞ্জ কাঁচা সড়ক
কচুয়ায় কালভার্ট যেন মরণফাঁদ, ঝুঁকি নিয়ে পারাপার
প্রকাশ: রবিবার, ১২ মে, ২০২৪, ৪:৩৭ পিএম আপডেট: ১২.০৫.২০২৪ ৪:৩৯ পিএম  (ভিজিট : ৫০৫)
কচুয়ার দক্ষিণ সেঙ্গুয়া-বক্সগঞ্জ কাঁচা সড়কে এভাবে ভেঙ্গে আছে কালভার্ট। ছবি: সময়ের আলো

কচুয়ার দক্ষিণ সেঙ্গুয়া-বক্সগঞ্জ কাঁচা সড়কে এভাবে ভেঙ্গে আছে কালভার্ট। ছবি: সময়ের আলো

চাঁদপুরের কচুয়ায় একটি কাঁচা সড়কের কালভার্ট ভেঙে যাওয়ায় চরম ভোগান্তি পোহাতে হচ্ছে স্থানীয় বাসিন্দাদের। উপজেলার ৫নং পশ্চিম সহদেবপুর ইউনিয়নের সেঙ্গুয়া ঈদগাঁ-বক্সগঞ্জ কাঁচা সড়কের কালভার্ট ভেঙে বড় গর্ত সৃষ্টি হয়েছে। এতে ওই সড়কে চলাচলকারীদের জন্য তৈরি হয়েছে মরণফাঁদ। সড়কটি দিয়ে সেঙ্গুয়া, মেঘদাইর, বক্সগঞ্জসহ ১০টি গ্রামের মানুষ চলাচল করে বলে জানা গেছে।

স্থানীয় বাসিন্দা আবু তালেব, আব্দুর রাজ্জাক ও আব্দুল বাতেন জানান, সেঙ্গুয়া ঈদগাঁ-বক্সগঞ্জ কাঁচা সড়কের দক্ষিণ সেঙ্গুয়া গ্রামে কালভার্টটি প্রায় এক বছর ধরে ভেঙে একটু একটু করে গর্তের সৃষ্টি হয়। তবুও ঝুঁকি নিয়ে মানুষ ছোট ছোট যানবাহনে চলাচল করে। কিন্তু বর্তমানে গর্তটি বিশাল আকার ধারণ করায় যোগাযোগ ব্যবস্থা অনেকটা বিচ্ছিন্ন হয়ে গেছে। ফলে কাঁচা সড়কের মাঝে কালভার্ট ভেঙে যাওয়ায় চলাচল অনেকটা ঝুঁকিপূর্ণ হয়ে গেছে। বর্তমানে এটি নাজুক অবস্থায় থাকায় দুর্ভোগ পোহাতে হচ্ছে।

অটোচালক শাহ আলম, জিসান বেপারী ও ব্যবসায়ী স্বপন মিয়া বলেন, কালভার্ট ভেঙে যাওয়ায় দুই ইউনিয়নের মানুষ তাদের উৎপাদিত কৃষিপণ্য নিয়ে যেতে পারছে না। তাছাড়া কলেজ, স্কুল ও মাদ্রাসার শিক্ষার্থীরা যানবাহন না চলায় পায়ে হেঁটে আসা যাওয়া করছে। অনেক দিন ধরে কালভার্টের ওপরের গর্তের সৃষ্টি হয়েছে। আগে চলাচল করা গেলেও এখন বড় গর্ত হয়েছে। যাওয়ার জন্য তাও ঝুঁকিপূর্ণ। ওই সড়ক দিয়ে চলাচল করলে গর্তে পড়ে মারাত্মক দুর্ঘটনা ঘটতে পারে।

স্থানীয় ইউপি সদস্য মো. রফিকুল ইসলাম গাজী বলেন, কালভার্টটি ভেঙে যাওয়া চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে এলাকাবাসীর। এ ব্যাপারে আমি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলমগীর হোসেনকে কালভার্টের ব্যাপারে অবগত করেছি। 

উপজেলা প্রকৌশলী আব্দুল আলিম লিটন বলেন, কালভার্টটি পরির্দশনে যাব। পরিদর্শন করে দ্রুতই কালভার্ট নির্মাণের উদ্যোগ নেওয়া হবে।

সময়ের আলো/আরআই



আরও সংবাদ   বিষয়:  কালভার্ট যেন মরণফাঁদ   ঝুঁকি নিয়ে পারাপার   কচুয়া-চাঁদপুর  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close