ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

ঝালকাঠি মিথ্যা অভিযোগে হয়রানি, প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে শোকজ
প্রকাশ: শুক্রবার, ১০ মে, ২০২৪, ৮:১০ পিএম  (ভিজিট : ১২৫০)
ঝালকাঠি সদর উপজেলার এক মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীকে প্রতিদ্বন্দ্বী প্রার্থী কর্তৃক হামলা ও মারধরের অভিযোগ মিথ্যা প্রমাণিত হয়েছে। টানা তৃতীয়বার নির্বাচিত ও নারী নেত্রী ইসরাত জাহান সোনালীর (হাস প্রতীক) বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিলেন কলস প্রতীকের প্রতিদ্বন্দ্বী প্রার্থী উম্মে ছালমা। এ অভিযোগ সদর থানার ওসি তদন্ত করে সত্যতা না পেয়ে জেলা রিটার্নিং অফিসার বরাবরে প্রতিবেদন দাখিল করেন। এতে রিটার্নিং অফিসার, ওসিসহ সংশ্লিষ্টদের হয়রানির করায় উম্মে ছালমাকে কারণ দর্শানো নোটিশ দিয়েছে জেলা রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মো আ. ছালেক।

শোকজ নোটিশে উল্লেখ করা হয়েছে, গত ২৭ এপ্রিল সদর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী কলস প্রতীকে উম্মে ছালমা'র নির্বাচনী অনুষ্ঠানে হামলা ও সংঘর্ষের অভিযোগ দায়ের করেন তিনি। অভিযোগটি সদর থানার ওসিকে তদন্ত করে নির্দেশ দেন জেলা রিটার্নিং অফিসার। তদন্ত শেষে দাখিলকৃত প্রতিবেদনে উল্লেখ করা হয়, কলস প্রতীকের প্রার্থী উম্মে ছালমা দলবল নিয়ে হাস প্রতীকের প্রার্থী ইসরাত জাহান সোনালীর লোকজনকে দেখে উস্কানিমূলক কথা বার্তা বলেন। এর প্রতিবাদ করায় সোনালীকে নাজেহাল ও তার সাথে থাকা লোকজনের উপর হামলা করতে উদ্ধত হয়। মিথ্যা অভিযোগ দিয়ে জেলা নির্বাচন কর্মকর্তা ও জেলা রিটার্নিং অফিসার এবং সদর থানার ওসিকে হয়রানি ও বিভ্রান্ত করায় কলস প্রতীকের ভাইস চেয়ারম্যান প্রার্থী উম্মে ছালমাকে শোকজ করা হয়েছে। 

নির্বাচনী আচরণবিধি পরিপন্থী কার্যক্রম করায় আগামী একদিনের মধ্যে শোকজ নোটিশের জবাব দিতে বলা হয়েছে। অন্যথায় বিধি অনুযায়ী ব্যবস্থা নেবে জেলা রিটার্নিং অফিসার। 

উম্মে ছালমা জানান, আমাকে জেলা রিটার্নিং অফিসার শোকজ করেছেন, আমিও তার সমুচিত জবাব প্রস্তুত করেছি।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  মিথ্যা অভিযোগে হয়রানি   শোকজ   ঝালকাঠি   




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close