ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

মুন্সিগঞ্জে সাংবাদিকের উপর হামলা: ইউপি চেয়ারম্যান মিঠুকে প্রধান আসামি করে মামলা
প্রকাশ: শুক্রবার, ১০ মে, ২০২৪, ১:১১ পিএম  (ভিজিট : ৯৬৮)
মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলা পরিষদ নির্বাচনে পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিকের উপর বর্বরোচিত হামলা ও মারধরের ঘটনায় মামলা হয়েছে।

বৃহস্পতিবার (১০ মে) দিবাগত রাত ১১ টার দিকে উপজেলার হোসেন্দি ইউপি চেয়ারম্যান মনিরুল হক মিঠুকে প্রধান আসামি করে ১৯ জনের বিরুদ্ধে মামলাটি করেন হামলার শিকার সাংবাদিক গোলজার হোসেন।

ভুক্তভোগী সাংবাদিক গোলজার হোসেন দৈনিক মানবজমিনের মুন্সীগঞ্জ প্রতিনিধি এবং মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সহ-সভাপতি।

মামলার বিষয়টি নিশ্চিত করে গজারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.রাজীব খান শুক্রবার সকালে বলেন, পেশাগত দায়িত্ব পালনের সময় একজন সংবাদ কর্মীর উপর হামলা ন্যাক্কার জনক। এ ঘটনায় বৃহস্পতিবার রাত ১১ টার দিকে ইউপি চেয়ারম্যান মনিরুল হক মিঠুকে প্রধান করে ৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ১০-১৫ জনকে আসামি করে থানায় মামলা হয়েছে। এ মামলার আসামিসহ জড়িতদের গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে।

প্রথম ধাপে গত বুধবার উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। সেদিনের ঘটনার বর্ণনা দিয়ে প্রত্যক্ষদর্শী- ভুক্তভোগী পুলিশ সদস্য ও সাংবাদিকেরা জানান, গজারিয়া উপজেলা আ.লীগের সভাপতি আনারস প্রতীকের প্রার্থী আমিরুল ইসলামের সমর্থক ছিলেন হোসেন্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল হক মিঠু তার ভাই গাজীপুর আঞ্চলিক মসলা গবেষণা কেন্দ্রের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ইকবাল হক স্বপন, ভাতিজা তানভীর হক ও তাদের লোকজন।

ভোটের দিন সকাল ৯ টার দিকে ইউনিয়নটির ভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের প্রভাব বিস্তার করতে কেন্দ্রের বাহিরে জড়ো হচ্ছিলেন। পরিস্থিতি অবনতি হওয়ার আশঙ্কায় ভোটকেন্দ্রের দায়িত্বে থাকা পুলিশ সদস্য সোহেল রানা সবাইকে সরে যেতে বলেন। এতে ক্ষুব্ধ হয়ে চেয়ারম্যান মনিরুল হকের নির্দেশে সোহেলকে মারধর শুরু করেন তার ভাতিজা তানভীর এবং তাদের লোকজন। এ সময় পাশ থেকে ছবি তুলছিলেন ও ভিডিও করছিলেন সাংবাদিক গোলজার হোসেন।

পরে তারা সোহেলকে রেখে গোলজারের ওপর হামলা করেন। তার মুঠোফোন,পকেটে থাকা টাকা, প্রেস আইডি ও পর্যবেক্ষক কার্ড ছিনিয়ে নিয়ে পুলিশের উপস্থিতিতে মারধর করতে থাকে। পরে অন্য সাংবাদিকেরা এসে তাকে উদ্ধার করেন। পরে সাংবাদিকেরা ভোটকেন্দ্রের ভেতরে আশ্রয় নেন। সেখানে তাদের অবরুদ্ধ অবস্থায় মারধরের জন্য তেড়ে আসেন মনিরুল হক মিঠু ও তার লোকজন।

মারধরের ঘটনার পর কেন্দ্রের ভেতরে মনিরুল হক ও তার লোকজন প্রবেশ করার সময় সাংবাদিকদের হাত কেটে ফেলার হুমকি দেন। সেখানে মনিরুল হক হুংকার দিয়ে বলেন, দুই-চারজন সাংবাদিক মেরে ফেললে কি হবে? ওই দৃশ্য ভিডিও করতে গেলে মাইটিভি'র প্রতিনিধি শেখ মোহাম্মদ রতন  ও প্রথম আলোর প্রতিনিধি ফয়সাল হোসেনের মুঠোফোন ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন মনিরুল হক মিঠু ও তার লোকজন।

পরে মারধরের শিকার সাংবাদিক গোলজার হোসেন সাংবাদিক সহকর্মীদের সহযোগিতায় গজারিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নেন।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close