ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

মিয়ানমার থেকে অনুপ্রবেশ করা শিশুসহ ৭ রোহিঙ্গাকে পুশব্যাক
প্রকাশ: শুক্রবার, ১০ মে, ২০২৪, ১:৩৪ এএম  (ভিজিট : ৪৭৬)
মিয়ানমারের অভ্যন্তরে জান্তা সরকার বাহিনী ও সশস্ত্র গ্রুপ আরাকান আর্মির চলমান লড়াইয়ের মধ্যে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম সীমান্ত দিয়ে অনুপ্রবেশ করা পাঁচ রোহিঙ্গাকে পুশব্যক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।  

তারা হলেন, ধীরেন্দ্রশীলের ছেলে বাবুল শীল (৫২), তার স্ত্রী পাখি বালা(৩৭), চারু বালা (২০), তার মেয়ে  নিলাচন্দ্র (২) জোসনা শীল (১৩), সোমালী শীল(২০), রিদ্দি শীল(২), জিৎ (৫ মাস)। তারা মিয়ানমারের মন্ডুর বলি বাজার ও  নাপপুরা এলাকার সনাতন ধর্মের লোকজন বলে জানান।

পুলিশ জানায়, বৃহস্পতিবার সন্ধ্যায় মিয়ানমার থেকে অনুপ্রবেশ করা হিন্দু রোহিঙ্গাদের একটি পরিবার তেঁতুল গাছতলায় এক চোরাকারবারির ঘরে অবস্থান নেয়। পরে উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পের দিকে যাওয়ার সময় ঘুমধুম ইউনিয়নের জলপাইতলী-তুমব্রু টিভি টাওয়ারের রাবার বাগানের সামনে পুলিশ তাদের চ্যালেঞ্জ করে। এ সময় রোহিঙ্গাদের বহনকারী সিএনজি চালক পুলিশের জিজ্ঞাসাবাদে সে জানায় পাচারের উদ্দেশ্যে জলপাইতলীর তেঁতুল গাছতলার সৈয়দ আলম ও সোনা মেহের দম্পতির ছেলে জকির আহমদ রোহিঙ্গাদের ক্যাম্পে পাঠানোর জন্য তার সিএনজিতে তুলে দেন।  

ঘুমধুম পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক মাহফুজ ইমতিয়াজ ভুঁইয়া বলেন, অনুপ্রবেশের খবর শুনে তাদের ঘুমধুম বিজিবির বিওপি পোস্টের দিকে নিয়ে গেছে। পাচারকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।  

জানা গেছে, রোহিঙ্গা পাচারে জকির আহমদের নেতৃত্বে রয়েছে উখিয়ার কামাল, জলপাইতলীর শুক্কুর ও ইউনুসসহ ২০/২৫ জনের সিন্ডিকেট।

সময়ের আলো/আরএস/ 




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close