ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

উপজেলা নির্বাচন: প্রচারণায় অংশ নেয়ার শিক্ষককে শোকজ
প্রকাশ: বুধবার, ৮ মে, ২০২৪, ৯:৪৮ পিএম  (ভিজিট : ৮২২)
কুড়িগ্রামের উলিপুরে সরকারি চাকরি করে উপজেলা পরিষদ নির্বাচনে প্রচারণায় অংশগ্রহণ করায় এক সহকারী শিক্ষককে শোকজ করেছে কর্তৃপক্ষ। উপজেলা শিক্ষা অফিসার আমির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, উলিপুরে দ্বিতীয় ধাপে আগামী ২১ মে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। গত ২ মে প্রতীক বরাদ্দের পর থেকে প্রার্থীরা প্রচারণা শুরু করেন। এরপর থেকেই উপজেলার ধরনীবাড়ী ইউনিয়নের মধুপুর সরকারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হারুন অর রশিদ এক চেয়ারম্যান প্রার্থীর পক্ষে প্রকাশ্যে প্রচারণা শুরু করেন। এরই প্রেক্ষিতে ওই শিক্ষককে উপজেলা শিক্ষা অফিস থেকে কৈফিয়ত তলব করে বুধবার (৮ মে) নোটিশ দেয়া হয়।

নোটিশে উল্লেখ করা হয়, আপনি সরকারি চাকরিজীবী হওয়া সত্ত্বে বিভিন্ন নির্বাচনী কার্যক্রমে স্ব-শরীরে অংশগ্রহণ করে প্রচারণা চালিয়ে আসতেছেন মর্মে অভিযোগ পাওয়া গেছে। যা সরকারি চাকরি বিধির সম্পূর্ণ পরিপন্থী। এমতাবস্থায় আপনার বিরুদ্ধে কেনো বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে না তার সন্তোষজনক ব্যাখ্যা যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আগামী ৩ কার্য দিবসের মধ্যে জবাব দাখিলের নির্দেশ প্রদান করা হলো। নির্ধারিত সময়ের মধ্যে জবাব দাখিলে ব্যর্থ হলে কোনরূপ পত্রালাপ ছাড়াই আপনার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। 

সহকারী শিক্ষক হারুন অর রশিদ এর সাথে কথা হলে তিনি জানান, আমি এখনো কোন চিঠি হাতে পাইনি। চিঠি পেলে জবাব দিব।

উপজেলা শিক্ষা অফিসার আমির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আগামী ৩ কার্য দিবসের মধ্যে ওই শিক্ষককে জবাব দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। জবাবের ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  উপজেলা নির্বাচন   নির্বাচনী প্রচারণা   শিক্ষককে শোকজ   উলিপুর-কুড়িগ্রাম  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close