ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

কুড়িগ্রামে কুকুরের কামড়ে আহত স্কুলছাত্রের মৃত্যু
প্রকাশ: মঙ্গলবার, ৭ মে, ২০২৪, ১১:৪০ পিএম  (ভিজিট : ২২৮)
কুড়িগ্রামর ফুলবাড়ী উপজলায় পাগলা কুকুরের কামড়ে আহত অষ্টম শ্রেনীর শিক্ষার্থী হাছান আলীর (১৫) মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (৭ মে) দুপুরের দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। সে উপজলার চদ্রখানা ভুতমারী এলাকার জাইদুল হকের ছেলে।

নিহতের দাদী স্বপ্না খাতুন বলেন, ১৮/২০ দিন আগে সকাল বেলা ভারতীয় সীমান্ত এলাকা থেকে একটি কুকুর উপজলার পানিমাছকুটি গ্রামে প্রবেশ করে। এ সময় এলাকার সাধারণ কুকুর ধাওয়া দেয়। পথচারীরা দেখে পাগলা কুকুর, পাগলা কুকুর বলে চিৎকার করতে থাকে। লোকজন কিছু বুঝে উঠার আগেই কুকুরটি যাকে সামনে পায় তাকেই কামড়াতে শুরু করে। এভাবে কামড়িয়ে ১১জনকে আহত করে। এদের মধ্যে আমার নাতী হাছান আলী ফুলবাড়ী শিশু পার্কের উঠান বসে ছিল। তখন পাগলা কুকুটি মাঠের একটি ছাগলকে কামড়িয়ে আহত করে। হাছান ছাগলটিকে বাঁচার জন্য এগিয়ে গেলে তাকেও কামড়ে ক্ষতবিক্ষত করে কুকুরটি। পরে বাড়িতে এসে বিষয়টি পরিবারকে অবগত করে সে।

অসহায় গরীব পরিবারটির অথনৈতিক সংকটের কারণে আহত হাছানের সু-চিকিৎসা না করে স্থানীয়ভাবে কবিরাজের মাধ্যমে ঝাড়ফুঁক দেওয়া হয়। এতে তার অবস্থার অবনতি হলে সোমবার (৬ মে) রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখান চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার দুপুরের দিকে তার মৃত্যু হয়।

ওই শিক্ষার্থীর বন্ধু পারভেজ জামান বলে, মেধাবি ও ভাল খেলোয়াড় ছিল হাছান আলী। সঠিক চিকিৎসা না নেয়ায় অবহলায় সে মারা যাবে তা ভাবতে পারিনি।

কুটিবাড়ী মর্ডান উচ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ইউপি সদস্য আজগার আলী বলেন, হাছান আলী আমাদের বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর শিক্ষার্থী ছিল। সে জলাতঙ্ক রোগে আক্রান্ত হয়ে বেশ কিছুদিন ধরে অসুস্থ ছিল বলে শুনছি। চিকিৎসা সঠিক হয়েছে কি না জানি না, তবে মঙ্গলবার তার মৃত্যু হয়েছে।

সময়ের আলো/জেডআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close