ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

সরিষাবাড়ী উপজেলা নির্বাচন স্থগিত
প্রকাশ: মঙ্গলবার, ৭ মে, ২০২৪, ১১:১৫ পিএম  (ভিজিট : ৭৮৪)
জামালপুরের সরিষাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচন ভোটের একদিন আগে স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)। 

মঙ্গলবার (৭ মে) বিকেল ৫টার দিকে  জামালপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও ৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন-২০২৪ এর রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ শানিয়াজ্জামান তালুকদার বিষয়টি নিশ্চিত করেছেন।

এতে সকল পদের ভোটগ্রহণ সংক্রান্ত সকল কার্যক্রম নির্বাচন কমিশন সচিবালয়ের নির্দেশনা মোতাবেক স্থগিত করা হলো বলে গণ বিজ্ঞপ্তি জারি করেন।

প্রথম ধাপে সরিষাবাড়ী উপজেলা পরিষদের নির্বাচন বুধবার (৮ মে) অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ার‍ম্যান ২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান ২ জন করে প্রতিদ্বন্দিতা করার কথা ছিল। 

এর আগে নির্বাচন পরিচালনা-২ এর উপ সচিব আতিয়ার রহমানের স্বাক্ষরিত এক নোটিশে জানানো হয়, ৬ষ্ঠ উপজেলা পরিষদেরর ১ম ধাপে ৮ মে অনুষ্ঠেয় জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী মো. রফিকুল ইসলাম উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০০৬ এর বিধি ২৮ এবং ৩১ এর বিধান লঙ্ঘন করায় মাননীয় নির্বাচন কমিশন তার প্রার্থীতা বাতিল করেন। রফিকুল ইসলাম তার প্রার্থিতা বহালের জন্য হাইকোর্ট বিভাগে রিট পিটিশন নং ৫৩০৩/২০২৪ দায়ের করলে মাননীয় হাইকোর্ট বিভাগ ৬ মে তার প্রার্থিতা বহালের আদেশ প্রদান করেন। 

হাইকোর্টের উক্ত আদেশের বিরুদ্ধে নির্বাচন কমিশন আপিল বিভাগে সিএমপি নং-৩৭৮/২০২৪ দায়ের করলে ৭ মে ২০২৪ তারিখের আদেশে No Order প্রন করা হয়। এমতাবস্থায়, বাস্তবতার নিরীখে বাংলাদেশ সুপ্রীমকোর্টের আপিল বিভাগ উক্ত আদেশের বাস্তবায়নের নিমিত্ত পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত আগামী ৮ মে অনুষ্ঠেয় জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলা পরিষদের সাধারণ নির্বাচনের সকল পদের নির্বাচন স্থগিত রাখার জন্য নির্বাচন কমিশন সদয় সিদ্ধান্ত প্রদান করেছেন। 

বর্ণিতাবস্তায়, উল্লিখিত সিদ্ধান্ত অনুসারে  প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close