ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

২৩ লাখ টাকাসহ আটক চেয়ারম্যান প্রার্থী মুচলেকায় মুক্ত
প্রকাশ: মঙ্গলবার, ৭ মে, ২০২৪, ৪:৩৩ পিএম  (ভিজিট : ৬৬৮)
দিনভর নানা নাটকীয়তার পরে বিপুল পরিমাণ টাকাসহ‌ র‍্যাবের হাতে আটক পাবনার সুজানগর উপজেলা পরিষদের নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহিনুজ্জামান শাহীনসহ আটক ১১ জনকে ছেড়ে দেওয়া হয়েছে। জব্দকৃত টাকা সরকারি কোষাগারে জমা দেওয়া হয়েছে।

আটকের ১২ ঘণ্টার মাথায় মঙ্গলবার (৭ মে) বেলা সাড়ে ১২টার দিকে র‍্যাব-১২ পাবনা ক্যাম্প থেকে তাদের ছেড়ে দেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে র‍্যাব-১২ পাবনা ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মো. এহতেশামুল হক খান জানান, ‘আটকের পর আমরা তাকে জিজ্ঞাসাবাদ করেছি। যেই টাকা জব্দ করা হয়েছিল সেটি নির্বাচনী ব্যয়ের সীমার মধ্যেই ছিল। জব্দকৃত টাকা ট্রেজারিতে জমা দেওয়া হবে এবং শাহিনসহ সবাইকে ছেড়ে দেয়া হয়েছে। তবে বিষয়টি আরও তদন্ত করে পরবর্তীতে আইনি ব্যবস্থা নেয়া হবে।’

মুক্তি পাওয়ার পর শাহিনুজ্জামান শাহীন বলেন, ‘আমরা নির্বাচনী সকল ব্যয় পরিশোধের জন্য টাকাগুলো আনা হচ্ছিল। এটা কোনো অসৎ উপায়ের জন্য ব্যবহার হচ্ছিল না। সম্পূর্ণ বৈধ টাকা। আমি রাজনৈতিক ষড়যন্ত্রের শিকার। আমার বিজয় ঠেকাতে আমার রাজনৈতিক প্রতিপক্ষরা শুরু থেকেই আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে আসছে। আজকের ঘটনার তারই বহিঃপ্রকাশ।’ 
 
তিনি আরও বলেন, ‘গণমাধ্যম কর্মীদের কাছে আমার অনুরোধ একটু সত্যতা যাচাই করে সংবাদ পরিবেশন করবেন। আমি ভোটারদের অর্থ দেবার জন্য এই অর্থ তুলিনি। নির্বাচনী বকেয়া পরিশোধের জন্য ব্যাংক থেকে উত্তোলন করা হয়েছিল। 

এর আগে গতকাল সোমবার (৬ মে)  দিবাগত সাড়ে রাত ১২ টার দিকে সুজানগরের চর ভবানিপুর মুজিব বাঁধের ওপর থেকে তাদের আটক করে র‍‍্যাব-১২ পাবনা ক্যাম্পের সদস্যরা। পরে মঙ্গলবার (৭ মে) ভোর রাত সাড়ে ৩টার দিকে র‌্যাব-১২ পাবনা ক্যাম্পে এক সংবাদ সম্মেলনে মেজর মো. এহতেশামুল হক খান জানান, সুষ্ঠু নির্বাচনের আয়োজনের অংশ হিসেবে টহলরত অবস্থা শাহিনুজ্জামান শাহীনসহ ১১ জনকে আটক করা হয়। এসময় শাহিনের কাছ থেকে ব্যাগভর্তি ২২ লাখ ৮২ হাজার ৭০০ টাকা জব্দ করা হয়েছে। টাকাগুলো নির্বাচনকে প্রভাবিত করার জন্য ব্যবহার করা হচ্ছিল বলে শাহিনুজ্জামান শাহীন জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন বলে তিনি জানিয়েছিল। আটকদের ব্যাপারে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তাকে জানানো হয়েছে, তারা আইনগত ব্যবস্থা গ্রহণ করবে।

এদিকে শাহিনুজ্জামান শাহীনসহ আটক ১১ জনের মুক্তির দাবিতে সুজানগর থানা ঘেরাও করে বিক্ষোভ করতে থাকেন নেতাকর্মীরা। মঙ্গলবার (৭ মে) ভোর রাত থেকে মুক্তি দেয়ার আগমুহূর্তে পর্যন্ত নেতাকর্মীরা সুজানগর থানাসহ সুজানগর বাজারের প্রধান সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকেন। মুক্তির খবর সেখানে পৌঁছালে আনন্দে মেতে উঠেন নেতাকর্মীরা।

পরে পাবনা র‌্যাব ক্যাম্প থেকে নেতাকর্মীদের নিয়ে নিজ নির্বাচনী এলাকাতে আসেন তিনি। পরের কয়েক হাজার নেতা কর্মী নারী, পুরুষ, যুবক, বৃদ্ধা পরিবারের সদস্যরা তাকে ফুলের মালা দিয়ে বরণ করে নেয়। পরে তিনি সকলকে নিজ  এলাকাতে গিয়ে আগামীকালের নির্বাচনে ভোট দেয়ার প্রস্তুতি গ্রহণের জন্য অনুরোধ করে সবাইকে বাড়িতে চলে যেতে বলেন। পরে সড়ক থেকে সকল প্রকার প্রতিবন্ধকতা অপসারণ করা হয়। পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে।

পাবনা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম বলেন, নির্বাচনের পরিবেশ সুন্দর রাখতে মাঠে কাজ করছে প্রশাসন। চার স্তরের নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে নির্বাচনকে কেন্দ্র করে। যেহেতু একটি অপ্রীতিকর ঘটনা হয়ে গেছে সেটি নিয়ে তদন্ত করা হচ্ছে। প্রাথমিক অনুসন্ধানে তার কাছে থাকা যে পরিমাণ টাকা ছিলো সেটি নির্বাচনের নিয়মের বাহিরে না। তাই তাকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়েছে। 

উল্লেখ্য, আগামীকাল বুধবার (৮ মে) পাবনার সুজানগর উপজেলা পরিষদের নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে আনারস প্রতীকের শাহীনুজ্জামান শাহীনের সঙ্গে একমাত্র প্রতিদ্বন্দ্বী উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক পৌর মেয়র আব্দুল ওহাব (মোটরসাইকেল)।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  উপজেলা নির্বাচন   টাকাসহ প্রার্থী আটক   মুচলেকায় মুক্ত   পাবনা  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close