ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

২৫০ মিটার ড্রেন নির্মাণে মরুভূমি ৪ কিমি
প্রকাশ: সোমবার, ৬ মে, ২০২৪, ২:৪৬ এএম আপডেট: ০৬.০৫.২০২৪ ১০:৪০ পিএম  (ভিজিট : ৪০৮)
চাঁপাইনবাবগঞ্জে একটি সড়কের একপাশে মাত্র ২৫০ মিটার ড্রেন নির্মাণ করার জন্য সড়ক ও জনপথ (সওজ) বিভাগ এই অংশের গাছগুলো কেটে নিতে জেলা পরিষদকে অনুরোধ করেছিল। এখন জেলা পরিষদ সড়কের দুই পাশের প্রায় ৪ কিলোমিটার এলাকার সব গাছ কেটে সাবাড় করছে। ঠিকাদারের লোকজন ১০ দিন ধরে এসব গাছ কাটছে। সড়কটি রাজশাহীর গোদাগাড়ী উপজেলা সদর থেকে বেরিয়ে চাঁপাইনবাবগঞ্জ সদর ও নাচোল উপজেলার ভেতর দিয়ে নওগাঁর সাপাহার উপজেলা সদরে গিয়ে শেষ হয়েছে।

জেলা পরিষদ জানিয়েছে, প্রায় ২৬ লাখ টাকায় আড়াইশ গাছ বিক্রি করা হয়েছে। তবে বাস্তবে এর কয়েকগুণ বেশি গাছ কাটার অভিযোগ স্থানীয়দের। যদিও ঠিকাদারের লোকজন অতিরিক্ত গাছ কাটার অভিযোগ অস্বীকার করেছেন। আর জেলা পরিষদ বলছে, গাছ কাটার সময় তাদের একজন প্রতিনিধি থাকছে। অতিরিক্ত গাছ কাটার সুযোগ নেই।

এ বিষয়ে সড়ক ও জনপদ বিভাগ (সওজ) চাঁপাইনবাবগঞ্জের উপ-বিভাগীয় প্রকৌশলী মেহেদী হাসান বলেন, আমাদের মাত্র ২৫০ মিটার ড্রেন হবে। সেটাও রাস্তার একপাশে। রাস্তার দুই পাশে কেন জেলা পরিষদ গাছ কাটছে তা বলতে পারব না।

গাছ কাটার কারণ জানতে চাইলে চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আফাজ উদ্দিন বলেন, সড়ক ও জনপথ বিভাগ ওই এলাকায় রাস্তার পাশে ড্রেন করবে। সে জন্য গাছ কেটে নিতে আমাদের চিঠি দেয়। তাই তাজা হলেও গাছগুলো কেটে নিতে হচ্ছে। তা ছাড়া অতিরিক্ত গাছ কাটার সুযোগ নেই। আমাদের প্রতিনিধি সেখানে উপস্থিত থাকে।

সময়ের আলো/আরএস/ 




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close