ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

বাল্য বিয়ের দায়ে কন্যার বাবা জেলে, বরকে জরিমানা
প্রকাশ: শনিবার, ৪ মে, ২০২৪, ৬:০৫ পিএম  (ভিজিট : ৪২৪)
রাজবাড়ীর বালিয়াকান্দিতে বাল্য বিয়ের প্রস্তুতিকালে বরকে জরিমানা ও কন্যার পিতাকে ৬ মাসের কারাদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার (৪ মে) বিকেলে বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের নতুন চর গ্রামে এ ঘটনা ঘটে।

জানা গেছে, শুক্রবার নতুন চর গ্রামের সামাদ মোল্লা তার অপ্রাপ্ত বয়স্ক মেয়েকে একই উপজেলার ইসলামপুর ইউনিয়নের সারুটিয়া গ্রামের চাঁদ আলী শেখের ছেলে শাওন শেখের সাথে বিয়ের দিন ধার্য করেন। জুম্মার নামাজের পর বর পক্ষ বিয়ে করার জন্য মেয়ের বাড়িতে আসেন। বিষয়টি জানতে পেরে বালিয়াকান্দি উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হাসিবুল হাসান বিয়ে বাড়িতে আসেন এবং বাল্য বিয়ের সত্যতা পেয়ে মেয়ের বাবা সামাদ মোল্লাকে ৬ মাসের কারাদণ্ড ও বরকে ১০ হাজার টাকা জরিমানা করেন। 

ভ্রাম্যমাণ আদালতের বিচারক সহকারী কমিশনার (ভূমি) হাসিবুল হাসান বলেন, বাল্য বিয়ের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে সত্যতা পাওয়ায় বরকে জরিমানা ও কন্যার বাবাকে কারাদণ্ড দেওয়া হয়েছে। কন্যার একটি জন্ম নিবন্ধনের জাল সনদ তৈরি করে তারা তাকে বিয়ে দিচ্ছিল। বাল্যবিবাহ নিয়ে আমরা কোন ছাড় দিতে চাই না। ভবিষ্যতেও এমন অভিযান অব্যাহত থাকবে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  বাল্য বিবাহ   জেল-জরিমানা   ভ্রাম্যমাণ আদালত-অভিযান   রাজবাড়ী   




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close