ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

১০ বাংলাদেশি জেলেকে অপহরণ করল আরাকান আর্মি
প্রকাশ: বৃহস্পতিবার, ২ মে, ২০২৪, ৩:১৫ পিএম  (ভিজিট : ৪১২)
কক্সবাজারের উখিয়া এলাকায় নাফ নদ থেকে অস্ত্রের মুখে জিম্মি করে ১০ জেলেকে ধরে নিয়ে গেছে মিয়ানমারের সশস্ত্র বিদ্রোহীগোষ্ঠী আরাকান আর্মি (স্থানীয় ভাষায় মগবাগী)। প্রাথমিকভাগে ৩ জনের নাম পাওয়া গেছে। তাদের মধ্যে আব্দুর রহিম, জানে আলম ও আব্দুর রহমান।

বৃহস্পতিবার (২ মে) অপহরণের বিষয়টি এলাকায় জানাজানির পর স্থানীয় জেলেদের মধ্যে আতংকের সৃষ্টি হয়। এ ঘটনার পর নড়েচড়ে বসে প্রশাসন। বিজিবি ও পুলিশ সদস্যরা তাদের উদ্ধারের জন্য সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে জানিয়েছেন চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী।

এর আগে, গত মঙ্গলবার (৩০ এপ্রিল) বেলা ২ টার দিকে উখিয়ার পালংখালী থ্যাংখালীর রহমতের বিল সংলগ্ন নাফ নদে মাছ ধরার সময় তাদের অপহরণ করে নিয়ে যায় বলে জানিয়েছেন পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম. গফুর উদ্দিন চৌধুরী।

তিনি সময়ের আলোকে বলেন, শিগগিরই অপহরণের শিকার ১০ জেলেকে ফিরিয়ে দেওয়ার আশ্বাস দিয়েছে সশস্ত্র বিদ্রোহীরা। এ ব্যপারে স্থানীয় প্রশাসন সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এ ঘটনায় অপহরণের শিকার জেলেদের স্বজনরা উখিয়া থানায় অভিযোগ দিয়েছেন।

স্থানীয় সূত্র জানায়, প্রতিদিনের মতো মঙ্গলবার সকালে ১০ জন জেলে নৌকা নিয়ে নাফ নদে মাছ ধরতে যান। বেলা ২ টার দিকে অস্ত্রের মুখে জিম্মি করে সশস্ত্র বিদ্রোহীগোষ্ঠী আরাকান আর্মির সদস্যরা তাদের অপহরণ করে নিয়ে যায়।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close