ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

এজেন্ট দিলে হাত ভেঙে দেওয়ার হুমকি, প্রার্থীকে ইসিতে তলব
প্রকাশ: বৃহস্পতিবার, ২ মে, ২০২৪, ২:০৯ এএম  (ভিজিট : ৩৯৮)
জামালপুরের সরিষাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী রফিকুল ইসলাম এর উপস্থিতিতে অন্য প্রতীকের কোনো এজেন্টকে কেন্দ্রে ঢুকতে দেওয়া হবে না। ঢুকলে হাত ভেঙে যমুনা নদীতে নিক্ষেপ করার হুমকি প্রদান করে আওয়ামী লীগের দুই নেতা। এ ধরনের হুমকির ঘটনায় ব্যাখ্যা চেয়ে প্রার্থীকে স্বশরীরে হাজির হয়ে ব্যাখ্যা প্রদানের জন্য পত্র জারি করেছে নির্বাচন কমিশন।

গতকাল মঙ্গলবার বিকেলে নির্বাচন কমিশনের উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত একটি প্রেরণ করা হয়েছে। বৃহস্পতিবার (২ মে) বেলা ১১টায় স্বশরীরে হাজির হয়ে তাকে উস্কানি মূলক বক্তব্যর বিষয়ে ব্যাখ্যা দিতে বলেছেন।

প্রার্থীর কাছে ব্যাখ্যা চেয়ে তলব পত্রে বলা হয়, 'ষষ্ঠ উপজেলা পরিষদের প্রথম ধাপে অনুষ্ঠেয় জামালপুরের সরিষাবাড়ী উপজেলা পরিষদের নির্বাচনে আপনার (আনারস প্রতীকের প্রার্থী মো. রফিকুল ইসলাম) উপস্থিতে (আনারস প্রতীকের প্রার্থী মো. রফিকুল ইসলাম) এর দুজন কর্মী পিংনা ইউনিয়ন পরিষদের সামনে নির্বাচনী প্রচারণা শেষে পথ সভায় বক্তব্য প্রদান করেন।

তারা তাদের বক্তব্যে বলেন, অন্য প্রার্থীদের এজেন্ট দিতে নেবেন না এবং এজেন্ট দিলে হাত ভেঙে যমুনা নদীতে নিক্ষেপ করাসহ নানা ধরনের উসকানিমূলক ও হুমকি দিয়ে বক্তব্য দেন, যাহা বিভিন্ন পত্রিকাসহ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে ভাইরাল হয়। পত্রে আরও বলা হয়, গণমাধ্যমে প্রকাশিত সংবাদের বিষয়ে ব্যাখ্যা দিতে নির্বাচন কমিশনে গতকাল বৃহস্পতিবার হাজির হওয়ার জন্য সিদ্ধান্ত প্রদান করা হয়েছে।

এ ব্যাপারে ইসিতে তলবকারী উপজেলা পরিষদ নির্বাচনে (আনারস) প্রতীকের প্রার্থী রফিকুল ইসলাম এর নিকট মোবাইল ফোনে জানতে চাইলে তিনি নির্বাচন কমিশন থেকে স্বশরীরে হাজির হওয়ার জন্য কোন পত্র পাননি বলে জানান তিনি।

জানতে চাইলে সহকারি রিটার্নিং অফিসার ও সরিষাবাড়ী উপজেলা নির্বাচন কর্মকর্তা সাখাওয়াত হোসেন জানান, ইসির দেয়া স্বশরীরে হাজির হওয়ার জন্য পত্রটি (আনারস) প্রতীকের প্রার্থী রফিকুল ইসলাম এর নিকট বুধবার (১ মে ) দুপুরে পৌঁছে দেওয়া হয়েছে।

এ বিষয়ে ব্জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ শানিয়াজ্জামান তালুকদার বলেন, উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণকারী অন্য প্রার্থীরা ভোট কেন্দ্রে এজেন্ট দিলে তাদের হাত ভেঙে যমুনা নদীতে ফেলে দিতে চাওয়া রফিকুল ইসলাম এর দুই সমর্থক গ্রেপ্তার হয়ে কারাবাস করছেন। প্রার্থীর উপস্থিতি জনসম্মুখে হুমকি প্রদানকারী কলেজের অধ্যক্ষ ও সাবেক ইউপি চেয়ারম্যান। হুমকির বিষয়ে নির্বাচন কমিশন থেকে প্রার্থীকে স্বশরীরে শরীরে হাজির হয়ে ব্যাখ্যা প্রদানের নির্দেশনার চিঠি পাঠানো হয়েছে। ইসির দেওয়া পত্রটি চেয়ারম্যান প্রার্থী রফিকুল ইসলাম এর নিকট বুঝিয়ে দেওয়া হয়েছে।

সময়ের আলো/আরএস/ 




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close