ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

হামলার প্রতিবাদে কুবি শিক্ষক সমিতির মানববন্ধন
প্রকাশ: মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ৮:৫১ পিএম  (ভিজিট : ২৪৮)
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষকদের উপর উপাচার্য, কোষাধ্যক্ষের নেতৃত্বে বহিরাগত সন্ত্রাসীদের মাধ্যমে প্রাণনাশের উদ্দেশ্যে হামলা, মারধর এবং শারীরিক ও মানসিক হেনস্থা ও সংঘটিত সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন করেন শিক্ষক, শিক্ষার্থীরা। মঙ্গলবার (৩০ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের গোল চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মেহেদি হাসানের নেতৃত্বে মানববন্ধনে বক্তারা বলেন, উপাচার্য, কোষাধ্যক্ষ, প্রক্টরের মদদে বহিরাগত সন্ত্রাসী ও অছাত্ররা শিক্ষকদের উপর যে ন্যক্কারজনক হামলা করেছে তাদের অধিকাংশই হত্যাসহ বিভিন্ন মামলার জেলখাটা দাগী আসামি। তাদের এ হামলায় শিক্ষক-শিক্ষার্থীরা নিরাপত্তাহীনতা এবং জীবন শঙ্কায় ভুগতেছে।

মানববন্ধনে নৃবিজ্ঞানের সহযোগী অধ্যাপক মোহাম্মদ আয়নুল হক বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে উপাচার্য, কোষাধ্যক্ষের কার্যালয় একটা সন্ত্রাসী সেন্টার। সেখানে সন্ত্রাসীরা মিটিং করে। কখন কাকে হামলা করবে। আপনারা প্রক্টরের রুমের সামনে সিসিটিভি দেখলে বুঝতে পারবেন। 

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ আবু তাহের বলেন, উপাচার্য যখন নিয়োগ হয়, আমি রেজিস্ট্রারের দায়িত্বে ছিলাম। তখন থেকেই তিনি বহিরাগত ও সন্ত্রাসীদের আশ্রয় দিয়ে যাচ্ছে। তার অপকর্মের কারণে আমি ২ মাস পর পদত্যাগ করি। আমরা সাতটি দাবি উপস্থাপন করেছি তিনি কর্ণপাত করেনি।

তিনি আরও বলেন, আপনারা দেখেছেন ভিসি ও সন্ত্রাসীরা কিভাবে শিক্ষকদের উপর হামলা করেছেন। প্রক্টর নিজেই হামলার মদদ দিয়েছেন। শিক্ষক সমিতির সাধারণ সম্পাদককে ঘুষি মেরে তিনি ভিতরে প্রবেশ করেছেন। গত ২৮ তারিখের হামলায় শিক্ষকরা আক্রান্ত। ভিসি ট্রেজারির পদত্যাগ না হওয়া পর্যন্ত আমরা বাড়ি ফিরবো না। শিক্ষার্থীদের আপনারা চিন্তা করবেন না। খুবি বিপ্লব মানববন্ধন চলাকালীন ৪ বার যাওয়া আসা করেছে। আমরা শঙ্কিত। ক্লাস একাডেমিক কোনো কার্যক্রমে কোনো শিক্ষক অংশগ্রহণ করবে না। উপাচার্য পদত্যাগ না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাবেক সাধারণ সম্পাদক ড. মোকাদ্দেস-উল-ইসলাম, অধ্যাপক ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, লোকপ্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ড. জান্নাতুল ফেরদৌস, ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের সহযোগী অধ্যাপক মাকসুদুল করিম, প্রত্নতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মুর্শেদ রায়হান, মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মাহাফুজুর রহমানসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ।

সময়ের আলো/আরআই



আরও সংবাদ   বিষয়:  শিক্ষকদের উপর হামলা   প্রতিবাদ   কুবি শিক্ষক সমিতি   মানববন্ধন   




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close