ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

থামছেই না পানিতে ডুবে মৃত্যু
চার জেলায় ৭ জনের মরদেহ উদ্ধার
প্রকাশ: মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ৬:৫৩ এএম  (ভিজিট : ৫৮৮)
সারা দেশে হঠাৎ বেড়ে গেছে পানিতে ডুবে মৃত্যুর ঘটনা। পত্রিকার পাতা ওল্টালেই চোখে পড়ছে দেশের বিভিন্ন প্রান্তে পানিতে ডুবে মৃত্যুর খবর। নিহতদের অধিকাংশই শিশু ও কিশোর। সংশ্লিষ্টরা বলছেন, তীব্র গরমের হাত থেকে রক্ষা পেতে পানিতে নেমেই ঘটছে বেশিরভাগ মৃত্যু। গত কয়েক দিনের ধারাবাহিকতায় সোমবারও দেশের বিভিন্ন প্রান্তে পানিতে ডুবে মৃত্যুর খবর পাওয়া গেছে। চার জেলায় পানিতে ডুবে মোট ৭ জন মারা গেছেন। বিস্তারিত জানিয়েছেন দৈনিক সময়ের আলোর প্রতিনিধিরা

নোয়াখালী : নোয়াখালীর কবিরহাটে গোসল করতে নেমে পুকুরের পানিতে ডুবে দুই ভাইয়ের মৃত্যু হয়েছে। মারা যাওয়া দুই শিশু হলো- মো. হামদান (৭) ও তার ছোট ভাই মো. হাসান (৫)। তারা উপজেলার বাটইয়া ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের গাজীরবাগ গ্রামের হাছন আলী জমাদার বাড়ির হারুন হুজুরের ছেলে। সোমবার দুপুরে উপজেলার বাটইয়া ইউনিয়নের গাজীরবাগ গ্রামের হাছন আলী জমাদার বাড়িতে এ ঘটনা ঘটে। ঘটনার সত্যতা নিশ্চিত করে স্থানীয় ইউপি সদস্য ইকবাল হোসেন দুলাল বলেন, দুই ভাই দুপুরের দিকে তাদের বাড়ির সামনে মসজিদের পুকুরে গোসল করতে যায়। তখন মসজিদের হুজুর মসজিদ পরিষ্কারের কাজে ব্যস্ত ছিলেন। ওই সময় এক ভাই পুকুরের পানিতে পড়ে গেলে আরেক ভাই তাকে বাঁচাতে গেলে পানিতে ডুবে দুই ভাইয়েরই মৃত্যু হয়। হাসান স্থানীয় একটি নূরানী মাদরাসায় নার্সারিতে ও হামদান প্রথম শ্রেণিতে পড়ত। সন্ধ্যার দিকে পারিবারিক কবরস্থানে তাদের দাফন করা হয়।

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে মহানন্দা নদীতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। সোমবার সকালে উপজেলার ধাইনগর নাককাটিতলা এলাকায় নদীতে গোসল করতে নেমে তারা তলিয়ে যায়। শিবগঞ্জ থানার ওসি সাজ্জাদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। নিহত দুই শিশু হলো- উপজেলার ধাইনগর ইউনিয়নের বামুনগাঁ এলাকার রাসেল আলীর ছেলে শাকিল আহমেদ (৯) ও পীরগাছী এলাকার আলমগীর হোসেনের মেয়ে মারিয়া খাতুন (১০)। 

ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠির রাজাপুরে পানিতে ডুবে জামিলা আক্তার (৬) ও আবদুল্লাহ (৫) নামে দুই শিশুর মৃত্যু হয়েছে। সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে জেলার রাজাপুর উপজেলার গালুয়া এলাকায় ও দুপুর দেড়টার দিকে একই উপজেলার বামনকাঠি এলাকায় দুই শিশুর মৃত্যু হয়। জামিলা আক্তার উপজেলার গালুয়া এলাকার আ. বারেকের মেয়ে এবং আবদুল্লাহ বামনকাঠি এলাকার রফিক হাওলাদারের ছেলে। ঘটনার সত্যতা নিশ্চিত করে রাজাপুর থানার ওসি মো. আতাউর রহমান জানান, নিহতদের পরিবারের কোনো অভিযোগ না থাকায় মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

রাজশাহী : রাজশাহীতে তাবলিগ জামাতে এসে পদ্মা নদীতে গোসল করতে নেমে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। ওই শিক্ষার্থীর নাম আবু হুরাইরা। তিনি চট্টগ্রামের একটি কলেজের শিক্ষার্থী ছিলেন। সোমবার দুপুরে রাজশাহীর পবা উপজেলার গোহমাবনা এলাকার পদ্মায় এ ঘটনা ঘটে। এ বিষয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে জরুরি বিভাগের (ইএমও) ইনচার্জ জানান, আবু হুরাইরাকে অচেতন অবস্থায় হাসপাতালে আনা হয়। পরে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করেন। তিনি আরও জানান, আবু হুরাইরার বাবা চট্টগ্রামে থাকেন। তিনি এলে আইনি প্রক্রিয়া শেষে মরদেহ বুঝিয়ে দেওয়া হবে।

সময়ের আলো/জেড আই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close