ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

মহাখালীতে পানিতে পরে শিশু নিখোঁজ
দুই দফা অভিযানেও গুলশান লেক থেকে উদ্ধার হল না কেউ
প্রকাশ: সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১০:৪৬ পিএম  (ভিজিট : ৪০০)
দুই দফা অভিযান চালিয়েও গত রোববার রাজধানীর মহাখালীতে যক্ষ্মা হাসপাতালের (টিবি) গেট এলাকায় লেকের পানিতে পড়ে নিখোঁজ হওয়া কোন শিশুর সন্ধান পায়নি ফায়ার সার্ভিসের ডুবুরিরা। অবশেষে অভিযান সমাপ্ত ঘোষণা করে ফায়ার সার্ভিস। এরপর চলে যায় পুলিশও।

রোববার (২৯ এপ্রিল) রাত ৭টা ৫০ মিনিটে রিয়া নামের একটি শিশু লেকের পানিতে পরে নিখোঁজ হয়েছে অন্য আরেকজন ছিন্নমূল শিশুর দেওয়া এমন খবরে নিখোঁজ শিশুকে উদ্ধারে লেকে নামে ফায়ার সার্ভিসের সিদ্দিকবাজার স্টেশনের ডুবুরিরা।

সন্ধ্যা থেকে রাত ৮টা পর্যন্ত লেকের ডুবিরা খোঁজাখুঁজি করে কিন্তু কারও মরদেহ উদ্ধার করতে পারেনি। এর পরদিন সোমবার (২৯ এপ্রিল) সকাল সাড়ে ৭টা থেকে আবার লেকে নামেন ডুবিরা। বেলা ১১টা পর্যন্ত খুঁজেও কাউকে পাওয়া যায়নি। পরে অভিযানে ইতি টানে ফায়ার সার্ভিস। ফায়ার সার্ভিস ও পুলিশের পক্ষ থেকে বলা হচ্ছে, লেকে আদতে কেউ পড়েছিল কি-না এটা নিয়েও এখন প্রশ্ন উঠছে। কেউ পড়লে ডুবিরা খুঁজে পাক আর না পাক মরদেহ ভেসে উঠত অবশ্যই।

এদিকে ঘটনার এতক্ষণ পরেও নিখোঁজ দাবি করে কোন শিশুর অভিভাবকও আসেন নাই এবং যে ছিন্নমূল মেয়ে শিশু রিয়া নামের ওই শিশু পানিতে পড়েছে খবর দিয়েছিল তাকেও খুঁজে পাওয়া যাচ্ছে।

এ বিষয়ে ফায়ার সার্ভিসের সিদ্দিকবাজার স্টেশনের সাব অফিসার মো. আবুল খায়ের বলেন, আমরা দুই দফা অভিযান চালিয়েছি সেখান থেকে কাউকেই উদ্ধার করতে পারিনি। লেকে বড় জোড় তিন ফিট পানি এবং কোন ধরনের স্রোত নেই। কেউ ডুবলে যাবে কোথায়?

বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী সাহান হক বলেন, ওখানে কেউ পড়েছিল কি-না এটা নিয়েও এখন প্রশ্ন উঠছে। কেউ যদি লেকের পানিতে পড়ে থাকে তাহলে ডুবিরা উদ্ধার করতে পারুক আর না পারুক ফুলে ভেসে ওঠার কথা। সেটাও তো হল না।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close