ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

৪৮ ঘণ্টার ধর্মঘট প্রত্যাহার
চট্টগ্রামে পরিবহন ধর্মঘটে দিনভর চরম ভোগান্তি
প্রকাশ: রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১০:৫৪ পিএম  (ভিজিট : ২৬৪)
টানা ৪৮ ঘণ্টার ধর্মঘট প্রত্যাহার করেছে বৃহত্তর চট্টগ্রাম গণপরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ। রোববার (২৮ এপ্রিল) চট্টগ্রাম জেলা প্রশাসনের সাথে ঐক্য পরিষদ নেতাদের বৈঠকের পর ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেয়া হয়। 

সংগঠনের নেতা মঞ্জুরুল আলম চৌধুরী বলেন, চট্টগ্রাম জেলা প্রশাসনের সাথে আমাদের বৈঠক হয়েছে। বৈঠকে কাপ্তাই সড়কে জেলা প্রশাসন নিরাপত্তা দিয়ে গাড়ি চালানোর আশ্বাস দেন। বৈঠকের পর ৪৮ ঘণ্টার ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। 

এদিকে পরিবহন ধর্মঘটের কারণে রোববার সকাল থেকে পথে পথে দুর্ভোগে পড়েন লোকজন। বিশেষ করে অফিসগামী লোকজন ও স্কুল কলেজগামী শিক্ষার্থীদের ভোগান্তি ছিল বেশি। যানবাহন সঙ্কটে অনেকে পায়ে হেঁটে গন্তব্যে রওনা দেন। অনেকে বাড়তি ভাড়া দিয়ে রিকশাযোগে গন্তব্যে পৌঁছান। চলমান হিট এলার্টে তীব্র তাপদাহের সময় পরিবহন ধর্মঘট চট্টগ্রাম নগরীসহ পাঁচ জেলায় পথে পথে ভোগান্তি পোহান হাজারো যাত্রী। চট্টগ্রাম নগরীতে সকালের দিকে যানবাহন চলাচল কম ছিল। সকাল গড়াতেই যানবাহনের সংখ্যা কিছু কিছু সড়কে চলাচল শুরু করে। তবে চাহিদার তুলনায় তা ছিল একেবারে অপ্রতুল। 

তবে বিচ্ছিন্নভাবে চলা বাসগুলো দ্বিগুন ভাড়া নেয় বলে অভিযোগ করেছেন যাত্রীরা। নগরীর সাথে আশপাশের উপজেলার লোকজনের ভোগান্তি ছিল আরো বেশি। শহর থেকে কর্মস্থলে যেতে গাড়ি পাননি অনেকে। আবার মফস্বল এলাকা থেকে শহরে আসতেও ছিল যানবাহন সঙ্কট। দ্বিগুন ভাড়া দিয়ে অনেকে গন্তব্যে পৌঁছেন।

এদিকে জনভোগান্তি এড়াতে রোববার (২৮ এপ্রিল) পরিবহন ধর্মঘট আহবান করা সংগঠনের নেতাদের বৈঠকে ডাকেন জেলা প্রশাসন। চট্টগ্রাম নগরীর কাজির দেউড়ি এলাকায় অবস্থিত সার্কিট হাউসেই অনুষ্ঠিত হয় এই বৈঠক। 

চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ কে এম গোলাম মোর্শেদ খান, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের প্রতিনিধি অতিরিক্ত উপ পুলিশ কমিশনার নোবেল চাকমা, রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা, রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা, চট্টগ্রাম জেলা পুলিশের প্রতিনিধি, বিআরটিসির সহকারী পরিচালক রায়হানা আক্তার উর্থি। বিকাল সাড়ে তিনটা থেকে পাঁচটা পর্যন্ত চলে বৈঠক। বৈঠক শেষে বৃহত্তর চট্টগ্রাম গণপরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের নেতারা ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেন। 

এ সময় সংগঠনের নেতারা বলেন, চট্টগ্রাম জেলা প্রশাসকের অনুরোধে সাড়া দিয়ে আমরা ধর্মঘট প্রত্যাহার করেছি। তবে আমাদের গাড়িতে ফের হামলা হলে আবার ধর্মঘট ডাকা হবে।

প্রসঙ্গত চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) শিক্ষার্থীদের গণপরিবহন পুড়িয়ে দেয়ার প্রতিবাদসহ চার দফা দাবিতে বৃহত্তর চট্টগ্রাম গণপরিবহণ মালিক-শ্রমিক ঐক্য পরিষদ ধর্মঘটের ডাক দেয়। রোববার (২৮ এপ্রিল) ভোর ৬টা থেকে শুরু হয় ধর্মঘট। বিকালে ধর্মঘট প্রত্যাহারের ঘোষণার পর পরই যানবাহন চলাচল স্বাভাবিক হয়ে আসে।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close