ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

নেই সংযোগ সড়ক
পড়ে আছে ৯ কোটি টাকার সেতু
প্রকাশ: রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১:৪০ এএম  (ভিজিট : ৩০৪)
ফেনী জেলায় সেতু ও কালভার্ট নির্মাণে ব্যাপক উন্নয়ন হলেও অনেক সেতুই কাজে আসছে না। সংযোগ সড়কবিহীন এসব সেতু জনগণের কল্যাণে আসছে না। ফেনী সদর উপজেলার ফরহাদ নগর ও সোনাগাজী উপজেলার নবাবপুর ইউনিয়নের পাশ দিয়ে বয়ে চলা কালীদাস পাহালিয়া নদীর ওপর প্রায় ৯ কোটি টাকা ব্যয়ে সেতু নির্মিত হলেও তা ব্যবহার করতে পারছেন না স্থানীয় বাসিন্দারা। কারণ এতে সংযোগ সড়ক নেই। যাতায়াতে কাক্সিক্ষত সেবা না পাওয়ায় সেতু সংলগ্ন এলাকার বাসিন্দারা চরম ভোগান্তির মধ্যে রয়েছেন। তারা বলছেন, সংযোগ সড়কের অভাবে সেতুটি ধীরে ধীরে ব্যবহার অনুপযোগী হয়ে পড়বে।

এ বিষয়ে জানার জন্য এলজিইডি ফেনীর নির্বাহী প্রকৌশলী মো. মাহমুদ আল ফারুকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, জনসাধারণ যাতে স্বতঃস্ফূর্তভাবে সেতুটি ব্যবহার করতে পারে সে জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। সেতুটিকে যত দ্রুত সম্ভব চলাচলের উপযোগী করে দেওয়া হবে।

সরেজমিন এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা যায়, স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) অর্থায়নে ২০২০ সালের ১২ অক্টোবর থেকে ৮ কোটি ৯৪ লাখ ২৪ হাজার ৬৩৩ টাকা ব্যয়ে কালিদাস পাহালিয়া নদীর ওপর ফেনী সদর উপজেলার ফরহাদ নগর ও সোনাগাজীর নবাবপুর ইউনিয়নের মধ্যে সংযোগ সেতু নির্মাণকাজ শুরু করে হক ট্রেডার্স নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। ২০২৩ সালের ৬ জুন সেতুটির কাজ সমাপ্ত হওয়ার কথা থাকলেও চলতি বছরে এসে শেষ হয়। কিন্তু সংযোগ সড়ক না থাকায় সেতুটি অযথাই পড়ে আছে। স্থানীয়দের অভিযোগ, জনগণের ব্যবহার উপযোগী সেতু নির্মাণ না করায় সরকারের বিপুল পরিমাণ অর্থ গচ্চা যাওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে। দ্রুত সংযোগ সড়ক নির্মাণের দাবি জানিয়েছেন এলাকাবাসী।

স্থানীয়রা জানান, সেতুর পূর্ব অংশ থেকে সংযোগ সড়কটি ফেনী সদর উপজেলার দক্ষিণ ফরহাদ নগর গ্রামের কাশেম ড্রাইভার বাড়ি সংলগ্ন পর্যন্ত পাকা রাস্তার সঙ্গে উপযোগী করে নির্মাণ করা জরুরি। তা না হলে সেতুটি জনসাধারণের তেমন একটা কাজে আসবে না। সাইদুল্লাহ মাহফুজ নামের এক কলেজছাত্র জানান, সেতুটি চলাচলের উপযোগী করে চালু করা হলে স্থানীয় বাসিন্দারা যাতায়াতে অনেক সুবিধা পাবেন। বিশেষ করে শিক্ষার্থীদের পড়ালেখায় অনেক বেশি কাজে আসবে।

সময়ের আলো/আরএস/ 




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close