ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

মাটি খননে পাওয়া মাইন ও মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী
প্রকাশ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ৭:০৯ পিএম আপডেট: ২৫.০৪.২০২৪ ৭:১২ পিএম  (ভিজিট : ৫৬১)
নীলফামারীর কিশোরগঞ্জে মাটি খননের সময় ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে মাটির নিচ থেকে বেরিয়ে আসা দুটি মাইন ও একটি মর্টার শেলের বিস্ফোরণ ঘটিয়েছে সেনাবাহিনীর বোম ডিসপোজাল ইউনিট। 

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকালে উপজেলার ছিটরাজিব ক্যানেলের বাজার এলাকায় সেনাবাহিনীর বোম ডিসপোজাল ইউনিট এই বিস্ফোরণ ঘটায়। 

পুলিশ ও এলাকাবাসীর সূত্রে জানা যায়, গত সোমবার বিকেলে নীলফামারীর কিশোরগঞ্জের ছিটরাজিব ক্যানেলের বাজার এলাকায় ক্যানেলের পাশের এক পতিত জমি খননের সময় খনন শ্রমিকেরা থ্রি নট থ্রি রাইফেলের যন্ত্রাংশ, দুটি মাইন ও একটি মর্টার শেল দেখতে পান। পরে এলাকায় জানাজানি হলে সবাই দেখতে ছুটে আসে। এ সময় পুলিশকে খবর দিলে তারা এসে এগুলো উদ্ধার করে। 

এদিকে, আজ (বৃহস্পতিবার) বোমা ডিসপোজাল ইউনিটকে খবর দিলে তারা এসে বিস্ফোরণ ঘটায়। ধারণা করা হচ্ছে, উদ্ধারকৃত অস্ত্রগুলো ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় ব্যবহার করা হয়েছিল। উদ্ধারকৃত রাইফেলের যন্ত্রাংশ মরিচা ধরে অকেজো হয়ে পড়লেও মাইন ও মর্টার শেলটি তাজা ছিল। 

কিশোরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পলাশ চন্দ্র মন্ডল বলেন, উদ্ধার করা রাইফেলের যন্ত্রাংশ মরিচা ধরে অকেজো হয়ে পড়লেও মাইন ও মর্টার শেলটি তাজা ছিল। সেনাবাহিনীর বোম ডিসপোজাল ইউনিট এসে সেগুলোর বিস্ফোরণ ঘটায়।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  মাইন-মর্টার শেল উদ্ধার   বিস্ফোরণ   বোম ডিসপোজাল ইউনিট   নীলফামারী   




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close