ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

সীমান্তে আর কাউকে অনুপ্রবেশ করতে দেয়া হবে না: কোষ্টগার্ড মহাপরিচালক
প্রকাশ: রবিবার, ২১ এপ্রিল, ২০২৪, ৮:২৪ পিএম  (ভিজিট : ৩৬৮)
মিয়ানমারের অভ্যন্তরে সীমান্তবর্তী এলাকায় চলছে উত্তেজনা। যার প্রভাব এসে পড়েছে বাংলাদেশ সীমান্তে। এই অস্থিরতার মাঝে টেকনাফের জলসীমা পরিদর্শন করেন কোস্টগার্ডের মহাপরিচালক রিয়ার এডমিরাল মীর এরশাদ আলী।

এসময় তিনি সাংবাদিকদের বলেন, মিয়ানমারের রাখাইন রাজ্যে সংঘাতময় পরিস্থিতিতে বাংলাদেশের জলসীমায় কোস্ট গার্ডের টহল জোরদার রয়েছে। সীমান্তে আর কাউকে অনুপ্রবেশ করতে দেয়া হবে না। রোহিঙ্গা কিংবা রাখাইনের যেকোনো অনুপ্রবেশ রোধে কোস্টগার্ডের জনবল এবং জলযান বৃদ্ধি করা হয়েছে। রাখাইনের সংঘাত, সংঘর্ষ বাংলাদেশের জন্য কোন হুমকি মনে করে না।

রোববার (২১ এপ্রিল) সকালে কক্সবাজারের টেকনাফ ও সেন্টমার্টিন দ্বীপের জলসীমা পরিদর্শন শেষে সাংবাদিকদের ব্রিফিংয়ে কোস্ট গার্ডের মহাপরিচালক রিয়ার এডমিরাল মীর এরশাদ আলী এসব কথা বলেন। 

ব্রিফিংয়ে তিনি আরও জানান, রাখাইনে চলমান সংঘাতের কারণে গোলাগুলি, সংঘর্ষ ও বিস্ফোরণের শব্দ এপারে চলে আসছে। এ কারণে সীমান্ত এলাকার বাসিন্দাদের উদ্বেগ উৎকণ্ঠা রয়েছে। এ ব্যাপারে কোস্ট গার্ডসহ বিজিবি নৌ-বাহিনীসহ আইনশৃঙ্খলা বাহিনী সীমান্তে সতর্ক নজরদারিতে রয়েছে। 

তিনি আরও জানান, সীমান্তে অনুপ্রবেশ রোধ, মাদকপাচার ও চোরাচালান প্রতিরোধে কোস্ট গার্ডের সক্ষমতা বাড়ানো হয়েছে। এদিকে কোষ্টগার্ডের মহাপরিচালক জলসীমা পরিদর্শন কালেই টেকনাফ শাহপরীর দ্বীপের নাফ নদীর নাইক্ষ্যংদিয়া সীমান্তে মিয়ানমারের ওপার থেকে ছোঁড়া গুলিতে দুই জেলে গুলিবিদ্ধ হয়েছে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  মিয়ানমারে সংঘাত   সীমান্তে অনুপ্রবেশ   কোষ্টগার্ড মহাপরিচালক-মীর এরশাদ আলী  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close