ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

নারায়ণগঞ্জে শ্রমিক-পুলিশ সংঘর্ষ, চলছে ধাওয়া-পাল্টা ধাওয়া
প্রকাশ: রবিবার, ২১ এপ্রিল, ২০২৪, ২:৩৫ পিএম আপডেট: ২১.০৪.২০২৪ ২:৫৩ পিএম  (ভিজিট : ৪৯১)
নারায়ণগঞ্জের ফতুল্লায় বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধে নামা শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। রোববার (২১ এপ্রিল) দুপুর ১ টার দিকে শুরু হওয়া এই সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়া এখনও চলছে। উত্তেজিত শ্রমিকেরা একপর্যায়ে ভাঙচুর চালিয়েছে।

এর আগে সকাল সাড়ে ৯টায় ঢাকা-মুন্সিগঞ্জ আঞ্চলিক সড়কটি অবরোধ করে বিক্ষোভ শুরু করে ক্রোনী গ্রুপের রফতানিমুখী পোশাক কারখানা অবন্তী কালার টেক্স লিমিটেডের সহস্রাধিক শ্রমিক। প্রথম দিকে পরিস্থিতি শান্ত থাকলেও শ্রমিকদের সরিয়ে দিতে শিল্প পুলিশ জলকামান দিয়ে পানি ছুড়ে লাঠিচার্জ করলে পাল্টা ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকে বিক্ষুব্ধ শ্রমিকরা। এক পর্যায়ে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করে রাখেন। এ সময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কয়েক রাউন্ড শর্টগানের ফাঁকা গুলি ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করে।

উল্লেখ্য, গত মার্চের বকেয়া বেতনের দাবিতে ঢাকা-মুন্সিগঞ্জ আঞ্চলিক সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন নারায়ণগঞ্জের বিসিক শিল্পাঞ্চলের অবন্তী কালার টেক্স লিমিটেডের সহস্রাধিক শ্রমিক। কারখানার শ্রমিকরা জানিয়েছেন, গত ৮ এপ্রিল দুপুর পর্যন্ত কাজের পর কারখানা বন্ধ ঘোষণা করা হয়। ঈদের আগে বোনাস পেলেও মার্চের বেতন বকেয়া ছিল।

এ বিষয়ে ঘটনাস্থলে থাকা ফতুল্লা মডেল থানার পরিদর্শক (তদন্ত) তসলিম উদ্দিন বলেন, শিল্প পুলিশ শ্রমিকদের নিবৃত্ত করার চেষ্টা করেছে। এসময় উত্তেজিত শ্রমিকেরা কয়েকটি যানবাহন ভাঙচুর করেছে।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close