ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

হোসেনপুরে রাস্তা সংস্কারের দাবিতে মানববন্ধন
প্রকাশ: শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ১০:৫৯ এএম  (ভিজিট : ১১৯৮)
কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলা গোবিন্দপুর ইউনিয়নের উত্তর গোবিন্দপুর গ্রামের রাস্তা সংস্কার ও ব্রিজ কালভার্ট নির্মাণের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে স্থানীয় এলাকাবাসী। শুক্রবার বিকেলে এলাকাবাসী ও জনদুর্ভোগ নিরসন কমিটির উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, বাকচান্দা বাজার থেকে বাজুপাড়া হয়ে ফকির বাড়ি মাদ্রাসা পর্যন্ত ৩ (তিন) কিলোমিটার রাস্তা সংস্কার ও বিলপাড়ে ব্রিজ কালভার্ট দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় চলাচলের একমাত্র রাস্তার অবস্থা বেহাল। এতে চলাচলে চরম ভোগান্তিতে পড়েছেন এ এলাকার হাজারো মানুষ। এ রাস্তা দিয়ে হাটবাজার ইউনিয়ন পরিষদ, উপজেলা সদর, জেলা শহরে যাতায়াত করে।

প্রতিদিন মানুষ এই রাস্তায় চলতে নানা দুর্ভোগের শিকার হচ্ছে। বিশেষত বয়স্ক মানুষ, স্কুল-কলেজের শিক্ষার্থী, শিক্ষকসহ সর্বস্তরের মানুষ বিপদগ্রস্ত। রাস্তা ভাঙ্গার ফলে সড়ক দুর্ঘটনা এখানে নিত্যনৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। এলাকার অসংখ্য মানুষ ছোট বড় নানা দুর্ঘটনা শিকার। খানাখন্দভরা রাস্তায় গাড়ি চালানোর ফলে অসংখ্য অটোবাইক, রিকশা, ভ্যান, নষ্ট হচ্ছে। এর ফলে চালকদের আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হচ্ছে। অবিলম্বে এলাকার সাধারণ মানুষের দুর্ভোগ লাঘবে  কালভার্ট নির্মাণ ও রাস্তাটি সংস্কারের দাবি জানানো হয়।

এছাড়া বিলপাড় এলাকায় রিং কালভার্ট ভেঙে গর্ত সৃষ্টি হওয়াতে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এলাকাবাসী বারবার ব্রিজ কালভার্টের দাবি জানালেও আবারও রিং কালভার্ট বসানোর কথা শোনা যাচ্ছে। আমরা মনে করি রিং কালভার্ট বসালে তা আবারও ভেঙ্গে একই পরিস্থিতি তৈরি হবে। ফলে উক্ত স্থানে ব্রিজ কালভার্ট নির্মাণই সমস্যার স্থায়ী সমাধান হতে পারে। দ্রুত সংস্কারের দাবি জানানো হয় মানববন্ধনে।

সরেজমিন গিয়ে দেখা গেছে, এ রাস্তার পিচ ডালাই ও ইট উঠে গিয়ে ছোট-বড় খানাখন্দে পরিণত হয়েছে। অনেক জায়গায় রাস্তার দু’ধারের মাটি সরে গিয়ে রাস্তাগুলো ভেঙে পড়েছে। ব্যাটারিচালিত অটোরিকশা, ভ্যানগাড়ি ও মোটরসাইকেল আরোহীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। সামান্য বৃষ্টিতেই রাস্তায় কাঁদা সৃষ্টি হয়। যার ফলে এ রাস্তা দিয়ে চলাচল করা কষ্টকর হয়ে পড়ে।

মানববন্ধনে আসা অটো চালক মোশারফ। অটো চালিয়েই চলে তার সংসার। রাস্তা নিয়ে তার অভিযোগ, উপজেলার কত রাস্তা ঠিক হচ্ছে, কিন্তু আমাদের রাস্তা হচ্ছে না। মাঝে মধ্যে মনে হয় আমরা এ দেশের জনগণ না। তিনি আরও বলেন, ভাঙা রাস্তার কারণে অটো বেশিরভাগ সময়ই টেনে নিতে হয়।

জনদূর্ভোগ নিরসন কমিটির আহ্বায়ক সোহেল রানা, বিশিষ্ট সমাজসেবক মোস্তফা কামাল, মোঃ আজিজুল,আলামিন, মতি মিয়া জানায়, এ গ্রামের বাসিন্দাদের একমাত্র রাস্তা হলো এটি। আমাদের দুর্ভোগের শেষ নেই। প্রায় ৫ বছর পূর্বে এ রাস্তাটি পাকা হয়েছিল। কিন্তু দুঃখের বিষয় দুই বছর না যেতেই রাস্তা খারাপ হয়ে যায়। গত তিন বছর ধরে রাস্তার বিভিন্ন অংশের পিচ ঢালাই ও ইট সরে গিয়ে গর্ত সৃষ্টি হয়েছে। গ্রামের মধ্যে রিকশাওয়ালারাও আসতে চায় না। দ্রুত সংস্কারের দাবি জানিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত আবেদন করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অনিন্দ্য মণ্ডল বলেন, বিষয়টি আমাকে জানানো হয়েছে। দ্রুত সময়ের মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট দপ্তরকে জানানো হবে।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close