ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

কৃষকের স্বপ্নের ক্ষেতে শত্রুর হানা
প্রকাশ: শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৮:৩১ এএম  (ভিজিট : ২৮৬)
গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলায় নুরুল ইসলাম (৬২) নামের এক কৃষকের ক্ষেত থেকে বোরো ধানের গাছ কেটে নিয়েছে শত্রু পক্ষ। উপজেলার কামারপাড়া ইউনিয়নের উত্তর হাটবামুনি গ্রামে ঘটেছে এই ঘটনা। 

সরেজমিন দেখা যায়, কান্নাভেজা চোখে জমিতে দাঁড়িয়ে আছেন কৃষক নুরুল ইসলাম। এ সময় তিনি বলেন, আমার ক্রয় করা ৫ শতক জমিতে বোরো ধানের আবাদ করেছিলাম। সেখানে নবাব আলী ও তার লোকজন অহেতুক বাধা দিয়ে ধানের গাছ কেটে নিয়ে গেছে। এতে আমি ক্ষতিগ্রস্ত হয়েছি। এই ঘটনায় সাদুল্লাপুর থানায় লিখিত অভিযোগ দিয়েছি।

এ বিষয়ে জানার জন্য যোগাযোগ করা হলে অভিযুক্ত নবাব আলী অভিযোগ স্বীকার করে বলেন, নুরুল ইসলামের ওই ৫ শতক জমি কাগজ-কলমে আমাদের। তাই ধানক্ষেত নষ্ট করে দিয়েছি আমরা। 

এদিকে সাদুল্লাপুর থানার উপসহকারী পুলিশ পরিদর্শক মোস্তাকিমুল ইসলাম জানান, অভিযোগ পাওয়ার পর ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ। কৃষক নুরুল ইসলামকে ক্ষতিপূরণ দেওয়া হবে বলে জানানো হয়েছে অভিযুক্ত নবাব আলী ও তার লোকজনের পক্ষ থেকে। 

স্থানীয়রা জানায়, উত্তর হাটবামুনি গ্রামের মৃত নুর মোহাম্মদ মুন্সীর ছেলে নুরুল ইসলামের সঙ্গে একই গ্রামের মৃত খেজের উদ্দিনের ছেলে নবাব আলী ও রোস্তম আলীর লোকজনের জমি-সংক্রান্ত বিরোধ চলছে। এরই জের ধরে নুরুল ইসলামের বোরো ক্ষেতের সব ধানগাছ কেটে নেওয়া হয়েছে।

সময়ের আলো/জেডআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close