ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

প্রতিবন্ধীর ফল বাগানের গাছ কেটে সাবাড়
প্রকাশ: শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৮:১৩ এএম  (ভিজিট : ২৩৮)
চাঁদপুরের হাজীগঞ্জে এক বৃদ্ধ প্রতিবন্ধীর বাগানের বিভিন্ন প্রজাতির ফলের গাছ কেটে ফেলার অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার উপজেলার সদর ইউনিয়নের মৈশাইদ মজুমদার বাড়ির সামনে এই ঘটনা ঘটে। 

সরেজমিন জানা যায়, মজুমদার বাড়ির বৃদ্ধ প্রতিবন্ধী ইউসুফ মজুমদার তার পৈতৃক সম্পত্তিতে প্রায় ৩০ বছর ধরে বাগান করে আসছেন। তার বাগানে রয়েছে আম, কলা, লেবু, জাম্বুরা, নারিকেল, সুপারিসহ দেশীয় প্রজাতির হরেক রকম ফলের গাছ।
 
মেহগনিসহ বিভিন্ন প্রজাতির কাঠ গাছও রয়েছে তার বাগানে। প্রতিদিন এসব গাছের পরিচর্যা করেন এ প্রতিবন্ধী ও তার স্ত্রী। বৃহস্পতিবার সকালে প্রতিপক্ষ শরিফ হোসেন, তার স্ত্রী বকুল বেগম, বোন জোহরাসহ কয়েকজন মিলে ওই প্রতিবন্ধীর বাগানে ঢুকে অন্তত ৪০টি গাছ কেটে ফেলে। খবর পেয়ে বৃদ্ধ বাগানে গেলে তারা বলে, এটা তাদের সম্পত্তি। তাই গাছ কেটে ফেলেছে। 

পরে এলাকার অন্য লোকজন ছুটে এলে তারা পালিয়ে যায়। এ প্রতিবন্ধী নিরুপায় হয়ে হাজীগঞ্জ উপজেলা বন কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ করেন। সেখানে প্রতিপক্ষ শরিফ হোসেন, বকুল বেগম ও জোহরার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন তিনি। এ বিষয়ে উপজেলা বন কর্মকর্তা তাজুল ইসলাম বলেন, বৃদ্ধের লিখিত অভিযোগ পেয়েছি। শিগগির ঘটনাস্থল পরিদর্শন করব।

সময়ের আলো/জেডআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close