ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

গলা কেটে আত্মহননের চেষ্টা বিশেষ চাহিদাসম্পন্ন ব্যক্তির
প্রকাশ: বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ৫:৫৮ পিএম  (ভিজিট : ৩৪৪)
রংপুরের মিঠাপুকুরে অভাব-অনটন আর পারিবারিক অযত্ন-অবহেলার শিকার হয়ে বিশেষ চাহিদাসম্পন্ন এক ব্যক্তি ব্লেড দিয়ে নিজের গলা কেটে আত্মহননের চেষ্টা করেছেন। আশঙ্কাজনক অবস্থায় তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

প্রতিবেশীরা জানান, মিঠাপুকুর উপজেলার ২নং রানীপুকুর ইউনিয়নের দৌলত রসুল গ্রামের দিনমজুর আব্দুল আজিজের পুত্র মো. রবিউল ইসলাম (৩৮) জন্মগতভাবে শারীরিক প্রতিবন্ধী। কোমরের নিচের অংশ থেকে তার দুটি পা অচল। রবিউলের পিতা মাতা নিজেরাও বয়সের ভারে নুয়ে পড়েছেন। নানাবিধ রোগশোকে তারা নিজেরাই চলাচলে অক্ষম। প্রতিবন্ধী রবিউল মানুষের সেবা ছাড়া চলতে পারেন না। অন্যদিকে শারীরিক জটিলতায় তাকে নানাবিধ চিকিৎসা সেবা গ্রহন করতে হয়।

সোমবার (১৫ এপ্রিল) রবিউল ইসলামের রোগ বেড়ে যাওয়ায় এবং পারিবারিক অভাব অনটনে নিজেকে পরিবারের বোঝা মনে করে ব্লেড দিয়ে নিজের গলা নিজে কাটার চেষ্টা করেন। পরিবারের লোকজনসহ প্রতিবেশীরা এগিয়ে গিয়ে তাকে শান্ত করার চেষ্টা করেন।

মঙ্গলবার (১৬ এপ্রিল) বিকালে রবিউল পূর্বের দিনের ন্যায় আবারো ব্লেড দিয়ে আত্মহত্যার উদ্দেশ্যে নিজের গলা নিজে কাটেন। এতে তার শ্বাসনালীর বাহিরে অনেকটা কেটে যায়। এসময় রক্তাক্ত অবস্থায় তার প্রতিবেশী ভাগিনা রাজু আহম্মেদ এবং গ্রাম পুলিশ সদস্য তাকে উদ্ধার করে ভ্যানযোগে মিঠাপুকুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক রবিউলকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন।

এ বিষয়ে রানীপুকুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু ফরহাদ পুটু বলেন, গ্রাম পুলিশের কাছ থেকে বিষয়টি জেনেছি। আহত প্রতিবন্ধীর চিকিৎসায় কি করা যায় দেখছি।

সময়ের আলো/জেডআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close