ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপ : দিনাজপুর
বিরামপুর, ঘোড়াঘাট ও হাকিমপুরে ৪০ প্রার্থীর মনোনয়ন দাখিল
প্রকাশ: মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৮:৩৫ পিএম আপডেট: ১৬.০৪.২০২৪ ৮:৩৯ পিএম  (ভিজিট : ৫৪৩)
উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে দিনাজপুরের বিরামপুর, ঘোড়াঘাট ও হাকিমপুর উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৮ মে। নির্বাচনে অংশগ্রহণের জন্য চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪০ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

বিরামপুর উপজেলায় ১৩ জন, ঘোড়াঘাট উপজেলায় ২০ জন ও হাকিমপুর উপজেলায় ৭ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

দিনাজপুর জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়, বিরামপুর উপজেলায় মনোনয়ন দাখিল করেছেন ৩ জন চেয়ারম্যান প্রার্থী। তারা হলেন-সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক পারভেজ, উপজেলা কৃষক লীগের সাবেক সাধারণ সম্পাদক মতিউর রহমান ও জামায়াতে ইসলামীর দিনাজপুর জেলার আমীর ড. এনামুল হক।

ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেছেন ৬ জন প্রার্থী। তারা হলেন-খোরশেদ আলম, আতাউর রহমান, আব্দুল হাই, সাহেদ আলী সরকার, মোস্তফা কামাল ও মেজবাউল ইসলাম মন্ডল।

এছাড়াও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন ৪ জন। তারা হলেন- আমেনা বেগম, উম্মে কুলছুম বানু, খাদিজা বেগম ইতি ও রেবেকা সুলতানা।

ঘোড়াঘাট উপজেলা পরিষদ নির্বাচনে ২০ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। উপজেলা চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৯ জন ও ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে ৮ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।

সোমবার (১৫ এপ্রিল) ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়ন পত্র দাখিলের শেষ দিনে উপজেলা নির্বাচন অফিসে উপজেলা চেয়ারম্যান পদে ৫ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। তারা হলেন, সাবেক উপজেলা চেয়ারম্যান কাজী শুভ রহমান চৌধুরী, উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান শাহ মো. শামীম হোসেন চৌধুরী, উপজেলা বিএনপির সাবেক সভাপতি মো. সারওয়ার হোসেন, সাবেক জেলা পরিষদের সদস্য অ্যাডভোকেট মো. রবিউল ইসলাম ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি তৌহিদুল ইসলাম সরকার।

ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৯ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। তারা হলেন- উপজেলা কৃষক লীগের সভাপতি শহিদুল ইসলাম আকাশ, যুবলীগ নেতা ইফতেখার আহমেদ বাবু, উপজেলা আনসার ভিডিপি ও কোম্পানী কমান্ডার মুক্তার হোসেন, বর্তমান ভাইস চেয়ারম্যান মো. মাহফুজার রহমান, সাবেক ভাইস চেয়ারম্যান মো. আলমগীর হোসেন, উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক জাহাঙ্গীর আলম, উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক মো. সেলিম রেজা, শিক্ষক শিবু কিস্কু, সমাজ সেবক আতিকুর রহমান টুকু।

এছাড়াও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৮ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন।তারা হলেন- উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী মাজেদা বেগম, বর্তমান ভাইস চেয়ারম্যান রুশিনা সরেন, সাবেক ইউপি সদস্য মর্জিনা বেগম, আওয়ামী লীগ নেত্রী নার্গিস খাতুন, সাবেক কাউন্সিলর মোছা. ফেরদৌসি বেগম বিলকিস, সমাজ কর্মী আফরিন সুলতানা এমি, লাকী আক্তার ও শবনম হক।

এদিকে, হাকিমপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

চেয়ারম্যান পদপ্রার্থীরা হলেন- বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান হারুন উর রশীদ হারুন, সাবেক পৌর মেয়র কামাল হোসেন রাজ ও আমিনুল ইসলাম।

ভাইস চেয়ারমান প্রার্থীরা হলেন- বর্তমান উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহীনুর রেজা শাহীন ও সাবেক ভাইস চেয়ারম্যান আমিনুল
ইসলাম।

এছাড়াও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন- বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান পারুল নাহার ও নুরুন্নাহার বেগম।

দিনাজপুর জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো. কামরুল ইসলাম জানান, উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে
আগামী ৮ মে অনুষ্ঠেয় দিনাজপুর জেলার তিনটি (বিরামপুর, ঘোড়াঘাট ও হাকিমপুর) উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে সোমবার (১৫ এপ্রিল) বিকাল ৫ টা পর্যন্ত মোট ৪০ প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

সময়ের আলো/জেডআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close