ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

উপজেলা পরিষদ নির্বাচন
সাতক্ষীরার শ্যামনগর ও কালিগঞ্জ চেয়ারম্যান পদে ৯ জনের মনোনয়ন দাখিল
প্রকাশ: সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ১০:২০ পিএম  (ভিজিট : ৪২৪)
সাতক্ষীরার ৭টি উপজেলার মধ্যে শ্যামনগর ও কালিগঞ্জ এ দুটি উপজেলায় প্রথম ধাপে আগামী ৮ মে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিনে সোমবার (১৫ এপ্রিল) শ্যামনগর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে ১০ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন।

কালিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ানম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

শ্যামনগরে বিএনপির দলীয় প্রার্থী থাকলেও কালিগঞ্জে নির্বাচন করছেন না কোন বিএনপি নেতা। তবে দুটোতেই জামায়াতের প্রার্থী রয়েছেন। আর শ্যামনাগরের মতো কালিগঞ্জেও আওয়ামী লীগের একাধিক প্রার্থী রয়েছেন।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, শ্যামনগর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন- শ্যামনগর উপজেলা বিএনপির আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট মাসুদুল আলম দোহা, উপজেলা জামায়াতের আমীর মাও: আব্দুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক সাঈদ-উজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা ও শ্যামনগর পূজা উপযাপন পরিষদের সাধারণ সম্পাদক কৃষ্ণপদ মন্ডল।

কেন্দ্রীয়ভাবে বিএনপি অংশ নিচ্ছেনা উপজেলা নির্বাচনে। তবে নির্যাতিত মানুষের পক্ষে কথা বলতে স্থানীয় নির্বাচনে অংশ নেওয়া উচিত বলে মনে করেন বিএনপি নেতা এ্যাডভোকেট মাসুদুল আলম দোহা। তিনি বলেন, ‘উপজেলার যে সমস্ত নির্যাতিত মানুষ রয়েছে, তাদের ব্যাপক সাড়া আমি পাচ্ছি। দলের উচিত,স্থানীয় নির্বাচনে বিএনপির প্রার্থীকে এলাউ করা।’

শ্যামনগর উপজেলা জামায়াতের ঘাটি। ২০১৪ সালে প্রথম ধাপের নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী হন জামায়াতের প্রার্থী মাও: আব্দুল বারী। সেই জনসমর্থনকে পুজি করে এবার প্রার্থী দেওয়া হয়েছে জামায়াতের পক্ষ থেকে। তবে সুষ্ঠু ভোটের প্রত্যাশা করেন উপজেলা জামায়াতের আমীর আব্দুর রহমান।

তিনি বলেন, ‘আমি এখনো প্রচারে কোন বাঁধা পাইনি। ভবিষ্যতে বলে দেবে কি হবে। আমরা প্রত্যাশা করি, ভোটের পরিবেশ সুষ্ঠু হবে।’

নির্বাচন অফিস সূত্রে আরও জানা যায়, কালিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন ৪ জন প্রার্থী । তারা হলেন- বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাঈদ মেহেদী, আওয়ামী লীগ নেতা শেখ মেহেদী হাসান সুমন, শেখ রকিবুজ্জামান ও জেলা জামায়াতের সেক্রেটারী আব্দুল আজিজ।

২০১৪ সালের উপজেলা পরিষদের ভোটে অংশগ্রহণ করে ছিল জামায়াত। ২০১৮ সালে ভোট বয়কট করে ২০২৪ সালে আবারও ভোটে প্রার্থী দিয়েছে জামায়াত। ভোট সুষ্ঠু হলে নিজের জয়ের বিষয়ে দৃঢ় প্রত্যয় জেলা জামায়াতের সেক্রেটারী আব্দুল আজিজের।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close