ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

উপজেলা নির্বাচন
কোটালীপাড়ায় চেয়ারম্যান পদে ৩ প্রার্থীর মনোনয়ন দাখিল
প্রকাশ: সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ৮:৫১ পিএম  (ভিজিট : ৭৩৬)
গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে তিন জন, ভাইস চেয়ারম্যান পদে চার জন ও সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে ছয় জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করছেন।

সোমবার (১৫ এপ্রিল) মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যান প্রার্থীরা উপজেলা নির্বাচন অফিসে সহকারী রিটার্নিং নির্বাচন কর্মকর্তা স্বপন সাহার কাছে মনোনয়নপত্র দাখিল করেন।

এর আগে স্মার্ট বাংলাদেশ নির্মাণে একটি যুগান্তকারী উদ্যোগ হিসেবে বাংলাদেশ নির্বাচন কমিশন অনলাইনে মনোনয়নপত্র দাখিল সিস্টেম চালু করেছে। ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে সব ধরনের মনোনয়নপত্র অনলাইনে দাখিল বাধ্যতামূলক করেছে বাংলাদেশ নির্বাচন কমিশন। তার অংশ হিসেবে প্রার্থীরা আগেই অনলাইনের মাধ্যমে মনোনয়নপত্র দাখিল করেন। সোমবার (১৫ এপ্রিল) মনোনয়ন দাখিলের শেষ দিন ছিল। তাই আজ প্রার্থীরা সশরীরে হাজির হয়ে উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা স্বপন সাহার কাছে মনোনয়ন পত্রের হার্ট কফি দাখিল করেন।

কোটালীপাড়া উপজেলা নির্বাচন কমকর্তা স্বপন সাহা জানান, কোটালীপাড়া উপজেলা নির্বাচনে মোট ১৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। মনোনয়ন দাখিল করেছেন চেয়ারম্যান পদে তিন জন, ভাইস চেয়ারম্যান পদে চার জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ছয় জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

তিনি বলেন, আগামী বুধবার (১৭ এপ্রিল) সকাল ১০টায় জেলা নির্বাচন কর্মকর্তা মো. ফায়জুল মোল্যার কার্যালয়ে প্রার্থীদের দাখিলকৃত মনোনয়নপত্র বাছাই করা হবে।
উপজেলা চেয়ারম্যান পদে আওয়ামী লীগের ৩ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এরা বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের প্রভাবশালী সদস্য বিমল কৃষ্ণ বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মুজিবুর রহমান হাওলাদার, আরেক উপজেলা আওয়ামী লীগের প্রভাবশালী সদস্য ও সমাজসেবক জাহাঙ্গীর হোসেন খান।

ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন ৪ জন প্রার্থী। তারা হলেন, বর্তমান ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগের সহ-সভাপতি খালেক হাওলাদার, সাবেক জেলাপরিষদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগ নেতা দেবদুলাল বসু পল্টু,উপজেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক আতিকুজ্জামান বাদল এবং উওপল বাগচী।

সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেছেন ৬ জন। তারা হলেন- বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা লক্ষ্মী রানী সরকার, সাবেক জেলা পরিষদ সদস্য রীনা মন্ডল, যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক রুবী বিশ্বাস (হাজরা), ইডেন মহিলা কলেজের সাবেক ছাত্রলীগ কর্মী রাহা প্রমা চয়ণিকা, সাবেক রাধাগঞ্জ ইউনিয়ন পরিষদের সংরক্ষিত আসনের মহিলা সদস্য জেসমিন বেগম এবং তিথি ডি,কস্তা।
উল্লেখ্য, একটি পৌরসভা ও ১১টি ইউনিয়ন নিয়ে কোটালীপাড়া উপজেলা গঠিত। এ উপজেলায় ৭৭টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৫ হাজার ১ শত ৪৬ জন। পুরুষ ভোটার সংখ্যা ১ লাখ ৫ হাজার ৮ শত ৬০ জন। মহিলা ভোটার সংখ্যা ৯৯ হাজার ২ শত ৮৫ জন। আর তৃতীয় লিঙ্গের ভোটার ১ জন। কোটালীপাড়া উপজেলা নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ৮ মে।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close