ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

সৌদির সঙ্গে মিল রেখে রৌমারী-রাজীবপুরে ঈদ উদযাপন
প্রকাশ: বুধবার, ১০ এপ্রিল, ২০২৪, ১:৩৩ পিএম  (ভিজিট : ৭১৬)
সৌদি আরবের সঙ্গে মিল রেখে রৌমারী ও রাজীবপুরে ঈদুল ফিতর উদযাপন করা হয়েছে।

বুধবার (১০ এপ্রিল) সকালে উপজেলার শৌলমারী ইউনিয়নের গয়টাপাড়া এলাকায় ও রাজীবপুরের সদর ইউনিয়নের পূর্ব করাতিপাড়া এলাকায় ঈদের নামাজ আদায় করেন মুসল্লিরা।
 
রাজীবপুর উপজেলার সদর ইউনিয়নের পূর্ব করাতিপাড়া এলাকার ঈদের জামাতে ইমাম ও খুতবা পাঠ করেন আব্দুল হাকিম। তিনি বলেন, সকাল ৮টায় ঈদের নামাজ অনুষ্ঠিত হয়েছে। দীর্ঘ দিন ধরে সৌদি আরবের সঙ্গে মিল রেখে একই দিনে এ গ্রামে ঈদ উদযাপন করে আসছেন স্থানীয় মুসল্লিরা। এরই ধারাবাহিকতায় আজ (বুধবার) ঈদের নামাজ আদায় করেন তারা।

নামাজে আসা মুসল্লি উপজেলার সদর ইউনিয়নের পূর্ব করাতিপাড়া এলাকার বাসিন্দা আফছার আলী, ময়েজ উদ্দিন, ইউনূছ আলী ও ইয়ার আলী বলেন, সৌদির সঙ্গে মিল রেখে পবিত্র ঈদের নামাজ আদায় করতেন তাদের পূর্বপুরুষরা। এ জন্য তারাও তা রক্ষা করে আসছেন।

এদিকে রৌমারী উপজেলা শৌলমারী ইউনিয়নের গয়টাপাড়া এলাকার বাসিন্দা নজির হোসেন, কিতাব আলী, আবুল কালাম আজাদ ও শাহাজামাল ঈদের নামাজ শেষে জানান, দীর্ঘদিন থেকে সৌদির সঙ্গে মিল রেখে ঈদের নামাজ আদায় করেন ও রোজা রাখেন। এরই ধারাবাহিকতায় আজও ঈদ পালন করছেন তারা। 

রৌমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহিল জামান বলেন, সৌদির সঙ্গে মিল রেখে সকাল ৯টায় ঈদ উদযাপন করেছেন স্থানীয় মুসল্লিরা। এ জন্য সব ধরনের সহযোগিতা করেছেন স্থানীয় প্রশাসন।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close