ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

পাঁচ টাকায় ঈদ বাজার পেল ২৫০ পরিবার
প্রকাশ: রবিবার, ৭ এপ্রিল, ২০২৪, ১১:২৬ পিএম  (ভিজিট : ৪৭৮)
ঢাকার নবাবগঞ্জ উপজেলার ২৫০ পরিবারের জন্য মাত্র পাঁচ টাকায় ঈদ বাজার দিয়েছেন করেছেন সততা ফাউন্ডেশন নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। রোববার (৭ এপ্রিল) শোল্লা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের প্রাঙ্গণে সকাল ১০টা থেকে শুরু করে দুপুর ২টা পর্যন্ত অসহায় ও দুস্থ পরিবারে এ বাজারের ব্যবস্থা করা হয়। 

যার মধ্যে ছিল- চার কেজি চাউল, এক কেজি চিনিগুড়া চাউল, চিনি, লবণ, হুইল পাউডার, দুই কেজি পেয়াজ, দুই প্যাকেট সেমাই, এক প্যাকেট নুডুলস, কাপড় ধোয়া সাবান, গোসলের সাবান ও  ছয়টি ডিম।

‘থাকবে না হারানোর ভয়, সততাই করবে জয়’ স্লোগানকে ধারণ করে সততা ফাউন্ডেশনের ঈদ বাজারে প্রবাসী, ছাত্র-ছাত্রী, যুবক-যুবতী, সরকারি-বেসরকারি চাকরিজীবীদের সহযোগিতা করেন।

সততা ফাউন্ডেশনের সদস্য আলীনূর ইসলাম মিশু বলেন, দুস্থ গরীবদের পাশে থাকা, অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের পড়াশোনা, বয়স্কদের মুখে হাসি ফোটানো, বেকারদের কর্মসংস্থান তৈরি করে দেওয়া, এতিমদের মুখে হাঁসি ফোটানোর জন্যই সততা ফাউন্ডেশন প্রতিষ্ঠা করা হয়।

সততা ফাউন্ডেশনের সদস্য রিদয় জানান, আমাদের মূল উদ্দেশ্য খাবারের পাশাপাশি বছরে প্রতিটি গ্রাম থেকে কয়েকটি পরিবারকে কর্মসংস্থানের ব্যবস্থা করে দিয়ে দারিদ্রতা দূর করা।
 
সুবিধাভোগী পারুল বেগম জানান, আমার মতো অনেক পরিবারের মাঝে শিশু থেকে শুরু করে বয়স্কদের মাঝে সেমাই চিনিসহ প্রতিটি পরিবারকে ঈদের নতুন জামা দিয়েছিল তারা।  
 
স্থানীয় বাসিন্দা নাসির হোসেন জানান, প্রাকৃতিক দুর্যোগ করোনা ভাইরাসের সময় ৩০০টি পরিবারকে চিনিগুড়া চাউল, ভাতের চাউল, মসুর ডাউল, সয়াবিন তেল, চিনি সেমাই দিয়েছিল। তাছাড়া ১৫০ জন পথিককে ইফতার করিয়ে ছিলেন তারা। 

সুবিধাভোগী কমলা আক্তার জানান, বিগত দুই বছর আমাদের বাড়িতে গিয়ে ১ কেজি করে গরুর মাংস, পোলাউ চাউল ও সেমাই পৌঁছে দিয়ে এসেছিল। আজকে ৫ টাকায় অনেক কিছু ঈদের বাজার করতে পেরে আমি খুশি।                                                                                                                   
সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  অসায়দের ঈদ বাজার   দোহার-নবাবগঞ্জ   ঢাকা  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close