ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

ঝড়ে লণ্ডভণ্ড পটুয়াখালী, নিহত ২
প্রকাশ: রবিবার, ৭ এপ্রিল, ২০২৪, ৫:৪৫ পিএম  (ভিজিট : ৫৫২)
হঠাৎ কালবৈশাখী ঝড়ের তাণ্ডবে লণ্ডভণ্ড হয়েছে গেছে পটুয়াখালীর বিভিন্ন এলাকা। জেলার বাউফল উপজেলায় দুইজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন অন্তত ২০ জন। এছাড়া অন্যান্য এলাকায় আরো ১০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

রোববার (৭ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে কালবৈশাখী ঝড়টি আঘাত হানে। ৩৫ মিনিট স্থায়ী ঝড়ে ব্যাপক দমকা হাওয়ার সাথে শিলাবৃষ্টি এবং বজ্রপাত হয়। এতে 

নিহতেরা হলো- বাউফল উপজেলার দাশপাড়া ইউনিয়নের চরালকী গ্রামে গাছের নিচে পড়ে মৃত্যু হয় সাফিয়া রহমানের (৯০)। আর নাজিরপুর ইউনিয়নের রায় তাতেরকাঠি গ্রামে বজ্রপাতে মৃত্যু হয় রাতুল (১৩) নামে এক কিশোরের।

এছাড়া গোসিংগা গ্রামের আফসেরের গ্রেজ এলাকায় ঘরের উপর গাছ ভেঙ্গে পরে মা সাবিহা (৩০) তার মেয়ে ইভা (১২) ও দুই বছর বয়সী শিশু মারাত্মক আহত হয়েছে। বাউফলের বিভিন্ন এলাকা থেকে প্রায় শতাধিক আধাপাকা বাড়ি বিধ্বস্ত হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়া ভাঙা ডালের আঘাতে অন্তত ২০ জন আহত হয়েছে। আহতদের মধ্য অনেককে উন্নত চিকিৎসার জন্য বরিশাল ও ঢাকায় পাঠানো হয়েছে। বাকীদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। মৃতের সংখ্যা বৃদ্ধি পাওয়ার শঙ্কা রয়েছে।

এই কালবৈশাখী ঝড়ে প্রায় শতাধিক গাছপালা ভেঙে পড়েছে এবং প্রায় অর্ধশত ঘর-বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। শিলা বৃষ্টিতে তরমুজসহ রবি ফসল ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে।

বিভিন্ন এলাকায় বৈদ্যুতিক খুঁটি ভেঙ্গে পরা য় বাউফল উপজেলা বর্তমানে বিদ্যুৎ বিচ্ছিন্ন অবস্থায় আছে। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার বশির গাজী বলেন, আমাদের উদ্ধার তৎপরতা চলছে ও ঝড়ে ক্ষয়ক্ষতি নিরূপণের জন্য কৃষি বিভাগ ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের নির্দেশ দেয়া হয়েছে। দ্রুত সময়ের মধ্যে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণের ব্যবস্থা করা হবে।

সদর উপজেলার আউলিয়াপুর ইউনিয়নের উত্তর বাদুরা গ্রামের বনদে আলী মূধা বাড়ির মো. তৈয়ব আলী মূধার একটি গরু বজ্রপাতে মারা গেছে। এদিকে গাছপালা উপড়ে পড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে দুমকিসহ অন্যান্য উপজেলায়।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  কালবৈশাখী ঝড়   লণ্ডভণ্ড ঘরবাড়ি   হতাহত   পটুয়াখালী  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close