ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

ময়মনসিংহে ঈদের কেনাকাটায় বৈশাখের আমেজ
প্রকাশ: সোমবার, ১ এপ্রিল, ২০২৪, ৮:২৮ পিএম  (ভিজিট : ১১৩৮)
ঈদ উপলক্ষে ময়মনসিংহের বিপণিবিতান গুলোতে কেনাকাটা জমে উঠেছে। ঈদের দুদিন পর বাংলা নববর্ষ হওয়ায় পোশাক পছন্দ করার ক্ষেত্রে অনেকটা বৈশাখের আমেজও লক্ষ্য করা গেছে। তবে ক্রেতারা বলছেন অন্যান্য সময়ের তুলনায় পোশাকের দাম তুলনামূলক বেশি। ক্রেতা আকৃষ্ট করতে কিছু দোকানে মূল্যছাড়ের পাশাপাশি আলোকসজ্জা করা হয়েছে।
 
সোমবার (১ এপ্রিল) নগরীর গাঙ্গিনারপার, নতুনবাজার ও চরপাড়া এলাকার বিভিন্ন ব্র্যান্ডের শোরুম ও অভিজাত বিপণিবিতান গুলোতে গিয়ে দেখা যায় বিপুল সংখ্যক ক্রেতা তাদের পছন্দসই কাপড় খুঁজতে ভিড় করছেন। অনেকে দরদাম মিলে যাওয়ায় ক্রয় করেছেন আবার অনেকেই এক দোকান থেকে আরেক দোকান ঘুরে নিজের রুচির প্রাধান্য দিয়ে কাঙ্ক্ষিত পোশাক খুঁজে বেড়াচ্ছেন। ঈদ এবং বৈশাখের উৎসব একসাথে উদযাপনের লক্ষ্যে দেশীয় ধাঁচের সাদা, লাল, সবুজ রঙের জামা কিনতে নিজের রুচিকে প্রাধান্য দিয়েছেন অনেক ক্রেতা।

তবে বেচাকেনার দিক দিয়ে সন্তুষ্টির কথাই জানালেন একাধিক বিক্রেতা। তাদের আশা ঈদের দিন যত ঘনিয়ে আসবে ততই বেচাকেনা বাড়বে বলে প্রত্যাশা তাদের। কাপড়ের দাম বেশি কিনা প্রশ্ন করা হলে বিক্রেতাদের দাবি ডলারের দাম, বিদ্যুৎ বিল, কাঁচামালের দাম থেকে শুরু করে আনুষঙ্গিক সবকিছুর মূল্য বৃদ্ধি পাওয়ায় তার নেতিবাচক প্রভাব পড়েছে এই খাতে তারপরও ক্রেতাদের সুবিধার কথা বিবেচনা করে সহনীয় পর্যায়েই তারা বিক্রি করছেন। 

নারী ক্রেতাদের মধ্যে লেহেঙ্গা, থ্রিপিস, প্লাজু, টাইপের সিল্ক ও সূতি কাপড়ের জামাগুলো বেশি বিক্রি হতে দেখা গেছে। কাটওয়ার্ক, এমব্রয়ডারি, চুমকিসহ হাতের কাজের জামারও অনেক চাহিদা দেখা গেছে। পুরুষদের মাঝে পাঞ্জাবি, শার্ট এবং পোলো শার্টের পাশাপাশি টি-শার্ট, ফতোয়া এধরণের জামার চাহিদা দেখা গেছে। অভিভাবকদের সাথে এসে শিশু কিশোররাও তাদের জন্য রংবেরঙের মানানসই জামার দিকে ঝুঁকছে। কাপড়ের পাশাপাশি জুতা এবং কসমেটিকস এর দোকানগুলোতেও ক্রেতাদের ব্যাপক ভিড় দেখা গেছে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  ঈদ কেনাকাটা   বৈশাখের আমেজ   ময়মনসিংহ  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close