ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

নোয়াখালীতে জমে উঠেছে ঈদ বাজার
প্রকাশ: সোমবার, ১ এপ্রিল, ২০২৪, ৩:৩০ পিএম  (ভিজিট : ২৯২)
ঈদুল ফিতরকে কেন্দ্র করে নোয়াখালীতে জমে উঠেছে ঈদ বাজার। উৎফুল্ল মন নিয়ে ক্রেতারা তাদের পছন্দ মতো পোশাকের পাশাপাশি কিনছেন অন্যান্য প্রয়োজনীয় জিনিষ। ঈদ বাজার জমজমাট হওয়ায় খুশি বিক্রেতারাও। সকাল থেকে মধ্য রাত পর্যন্ত চলছে বেচা কেনা। শুধু তাই নয় বড় বড় শপিং মলের পাশাপাশি বিক্রি বেড়েছে ফুটপাতেও। বিক্রেতারা বলছে মধ্য রোজার পর থেকে মূলত: ঈদ বাজার জমতে শুরু করেছে। তারা আশা করছে ঈদ যতো ঘনিয়ে আসবে বেচা কেনা আরো বাড়বে।

অপর দিকে ক্রেতারা বলছেন পছন্দের পোশাকের পাশাপাশি জুতাসহ অন্যান্য জিনিষ তারা কিনছেন। একই সাথে সন্তান ও পরিবারের সদস্যদের জন্য ঈদ বাজার করছেন। তবে ক্রেতাদের একটি অংশের অভিযোগ, গত বছরের তুলনায় এ বছর পোশাকের দাম বেশী। বিক্রেতারা বলছেন, বৈশ্বিক আর্থিক অবস্থার পরিবর্তনের কারণেই এবার পোশাকসহ অন্যান্য জিনিষের দাম বেশী।

সরেজমিনে নোয়াখালীর বিভিন্ন শপিং মল ঘুরে দেখা গেছে ক্রেতারা তাদের পছন্দ মতো পোশাক কিনতে ভিড় করছেন বিভিন্ন দোকানে। আবার পোশাকের সাথে মিল রেখে জুতাসহ অন্যান্য জিনিষপত্র কিনছেন ক্রেতারা। এ ক্ষেত্রে এগিয়ে রয়েছেন নারী, তরুণী ও কিশোরীরা।

সাবিনা নামে একজন ক্রেতা বলেন, পরিবারের সদস্যদের জন্য শপিং করতে এসেছি। সন্তানদের জন্য পছন্দ মতো পোশাক কিনতে চেষ্টা করছি। নিলুফার আক্তার নামে আরেকজন ক্রেতা বলেন, পোশাকের সাথে মিল রেখে কসমেটিকস সামগ্রী কেনার জন্য এসেছি। সাথে জুতাও দেখছি।

ইফতেখার আহমেদ নামে একজন ক্রেতা বলেন, বাচ্চাদের জন্য কিনেছি রোজার প্রথম ভাগে। এখন নিজের ও স্ত্রীর পাশাপাশি পরিবারের মুরুব্বীদের জন্য কিনবো। আশা করি পছন্দ মতো কিনতে পারবো। সামিহা সাঈদ নামে একজন তরুণী বলেন, পোশাক কিনেছি। এখন এটার সাথে ম্যাচিং করে জুতা ও অন্যান্য সামগ্রী কিনছি।

অন্যান্য বছরের তুলনায় পোশাকের দাম বৃদ্ধি ক্রেতাদের এমন অভিযোগের বিষয়ে টিটু মজুমদার নামে একজন ব্যবসায়ী বলেন, বৈশ্বিক অর্থনীতির প্রভাবে ডলারের দাম বৃদ্ধি পাওয়ায় সব ক্ষেত্রেই দামের পরিবর্তন এসেছে। আমাদের কিনতে হয়েছে বাড়তি দামে। তবে ক্রেতাদের সাধ ও সাধ্যের ভিতরে আছে, এমন দামেই বিক্রি করছি। এই বিক্রেতা বিদ্যুতের সমস্যার কথা জানিয়ে বলেন, যে ভাবে ঘন ঘন লোডশেডিং হচ্ছে, তাতে আমাদের সমস্যা হচ্ছে। এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছেন তিনি।

নোয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইব্রাহিম বলেন, ঈদকে কেন্দ্র করে জেলা পুলিশ প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে বিশেষ ব্যবস্থা। টহল পুলিশের পাশাপাশি সাদা পোশাকের পুলিশ দায়িত্বে রয়েছে। ঈদকে কেন্দ্র করে কোনো অপরাধী যাতে মাথাচাড়া দিয়ে উঠতে না পারে সে বিষয়ে পুলিশ প্রশাসন সজাগ রয়েছে।

একই সাথে ক্রেতারা নির্বিঘ্নে যাতে শপিং করতে পারে সে বিষয়ে নিরাপত্তা জোরদার করা হয়েছে। বিভিন্ন শপিং মলে পুলিশ সদস্যদেরকে নিরাপত্তার দায়িত্ব দেয়া হয়েছে। এছাড়া আর্থিক লেনদেন হয় এমন প্রতিষ্ঠানগুলোর উপর পুলিশের বিশেষ নজরদারী রয়েছে। যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ সতর্ক রয়েছে। একই সাথে পুরো জেলাতে পুলিশের টহল ব্যবস্থ্যা জোরদার করা হয়েছে।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close