ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

গাজীপুরে বকেয়া বেতনের দাবিতে শ্রমিক বিক্ষোভ
প্রকাশ: সোমবার, ১ এপ্রিল, ২০২৪, ১০:০৫ এএম  (ভিজিট : ৩৯০)
গাজীপুর মহানগরীর কোনাবাড়ী জরুন এলাকায় বকেয়া বেতন, ঈদ বোনাস ও বাৎসরিক ছুটির টাকার দাবিতে কেয়া নীট কম্পোজিট লিমিটেড করাখানায় শ্রমিকেরা বিক্ষোভ করছে।

সোমবার (১ এপ্রিল) সকাল ৬ টা থেকে কোনাবাড়ী কাশিমপুর আঞ্চলিক সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে শ্রমিকরা।

জানা যায়, ওই কারখানায় প্রায় ৮ হাজার শ্রমিক কাজ করে। শ্রমিকদের বকেয়া বেতন, ছুটির টাকা ও ঈদ বোনাসের দাবিতে শ্রমিকরা কারখানার সামনে বিক্ষোভ করছে। এছাড়া স্টাফদের প্রায় ছয় মাসের বেতন বকেয়া রয়েছে।

কেয়া নীট কম্পোজিট লিমিটেডের আন্দোলনরত শ্রমিকদের জানায়, শ্রমিকরা গত ফেব্রুয়ারি মাসের বকেয়া বেতন, বকেয়া ছুটির টাকা ও ঈদ বোনাসের দাবি জানালেও কারখানা কর্তৃপক্ষ বার বার সময় নিয়েও পরিশোধ করছে না। তাই শ্রমিকরা আন্দোলনে নেমেছে। বকেয়া বেতন, ঈদ বোনাস ও বাৎসরিক ছুটির টাকা না দেওয়া পর্যন্ত শ্রমিকদের এ আন্দোলন চলবে বলে জানায় শ্রমিকরা।

ইন্ডাস্ট্রিয়াল পুলিশের কাশিমপুর সাব জোনের এডিশনাল এসপি দীপক চন্দ্র মজুমদার জানান, কেয়া নীট কম্পোজিট লিমিটেড করাখানায় শ্রমিকদের বিক্ষোভের খবর পেয়ে এসে তাদের বুঝিয়ে আঞ্চলিক সড়ক থেকে সরিয়ে নেয়া হয়েছে। কারখানা কর্তৃপক্ষের সাথে আলো করা হচ্ছে। এমুহূর্তে শ্রমিকরা কারখানার সামনে অবস্থান করছে।

কেয়া নীট কম্পোজিট লি: (কেয়া গ্রুপ) মালিক আব্দুল খালেক পাঠান জানান, শ্রমিকদের বলা হয়েছিল আগামী ৭ তারিখের মধ্যে সমস্ত বকেয়া পরিশোধ করা হবে। তারা সেটা মেনে ছিল। কিন্তু কয়েকজন স্টাফের উস্কানিতে শ্রমিকরা গত পরশুদিন থেকে এ আন্দোলনে নেমেছে। আগামী ঈদের আগে আমার শিপমেন্ট রয়েছে। শিপমেন্ট শেষ করে শ্রমিকদের টাকা দিতে পারব। এ মুহূর্তে তারা আন্দোলন চালিয়ে গেলে বড় ক্ষতির সম্মুখীন হব। শ্রমিকদের জানিয়েছি তোমরা ইন্ডাস্ট্রিয়াল পুলিশের এসপি অফিসে আসো। তোমাদের প্রতিনিধিদের সাথে প্রয়োজনে আমি কথা বলে ডিট করবো। আগামী ৭ তারিখের মধ্যে তোমাদের সকল বকে পরিশোধ করা হবে। কিন্তু তারা সেটাও মানছে না।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close