ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

কুমিল্লায় পুরোদমে চলছে ঈদের কেনাকাটা
প্রকাশ: সোমবার, ১ এপ্রিল, ২০২৪, ৮:৪১ এএম  (ভিজিট : ২৮২)
ঈদের আরও ৯/১০ দিন বাকি। কিন্তু কুমিল্লা নগরীর শপিংমল, দেশিয় ব্র্যান্ডের বিভিন্ন হাউজ ও মার্কেটের দিকে তাকালে মনে হবে এই বুঝি ঈদ এসে গেলো। এবারে ঈদকে সামনে রেখে দশ রোজার পর থেকেই নগরীর মার্কেট ও দেশি ব্র্যান্ডের ফ্যাশন হাউজে শুরু হয়েছে অভিভাবকসহ তরুণ-তরুণীদের ড্রেস ও প্রয়োজনীয় পন্যসামগ্রী কেনাকাটার ধূম।

নগরীর বিভিন্ন মার্কেটে কেনাকাটা করতে আসা ক্রেতারা জানান,এবারে পোষাক থেকে শুরু করে জুতা, কসমেটিকস, গহনাসহ ঈদ আনুষঙ্গিক সকল জিনিসপত্রের দাম গতবারের তুলনায় অনেকটাই বেড়েছে। দাম বাড়লেও কেনাকাটা তো থেমে নেই। কারণ মুসলমানদের সর্ববৃহৎ ঈদোৎসব বলে কথা।

ঈদকে সামনে রেখে কুমিল্লায় এক দিকে বাহারি পোষাকের সম্ভার নিয়ে সেজেছে দেশি ব্র্যান্ডের বিভিন্ন ফ্যাশন হাউজের শো-রুমগুলো। আরেকদিকে নগরীর বড় ছোট শপিংমলগুলোতে পাকিস্তান ও ভারতের মুম্বাই-কোলকাতার পোষাকের সমারোহ ঘটেছে। এবারের ঈদে নগরীতে দেশি ব্র্যান্ডের ফ্যাশন হাউজগুলোর পোষাকে ভিন্নমাত্রার নতুনত্বে আর মার্কেট ও শপিংমলের দোকানগুলোতে ভারত, পাকিস্তানের বিভিন্ন ব্র্যান্ডের কটন ও জর্জেট কাপড়ের থ্রিপিস কুমিল্লার তরুণীদের দৃষ্টি কেড়েছে।

শুক্রবার ও শনিবার ছুটির দিন হওয়ায় ফ্যাশন হাউজ ও শপিংমলের দোকানগুলোতে জমে ওঠে ঈদের কেনাকাটা। আজ রবিবারও নগরীর প্রতিটি শপিংমলে প্রচন্ড ভিড় লক্ষ্য করা গেছে। ক্রেতাদের আকৃষ্ট করতে বিভিন্ন মার্কেট ও শপিংমলে আলোকসজ্জা করা হয়েছে।

এদিকে কুমিল্লা নগরীর শপিংমল ও বিভিন্ন মার্কেটের থ্রি-পিস দোকানের দিকে দৃষ্টি ফেলতেই দেখা মেলে তরুণীদের হাতে হাতে ড্রেসের ক্যাটালগ। এবারের ঈদে পাকিস্তান, কোলকাতা ও মুম্বাইয়ের থ্রি-পিসের ডিজাইন, রং, কারুকাজে আনা হয়েছে বাড়তি নান্দনিকতা।

এর মধ্যে ভারতের আইস্তা, রাখী, বর্ষা, কাভি, কোরা, কিলল, জিবা, রিলেসা, সামার, মিলান, আনজারা এবং পাকিস্তানের গুলজি, মর্জা, আগানূর, তায়াক্কাল, রাঙরাসিয়া, রুহাই সাকুন, মাহাজাল, বিনসাইদ, বিনহামিদ, মার্শাল, আলিয়াসহ আরো বেশকিছু ব্র্যান্ডের থ্রি-পিস দোকানগুলোতে স্থান পেয়েছে।

অন্যদিকে কোলকাতা, মুম্বাই এমনকি পাকিস্তানি পোষাকের ধূমের ভেতরেও দেশি ব্র্যান্ডের প্রতি তরুণ-তরুণীদের আকৃষ্ট করতে নগরীর নজরুল এভিনিউতে আড়ং, ফড়িং, জেন্টেল পার্ক, রঙ, অঞ্জনস, কে-ক্রাফট, টুয়েলভ, বাদুরতলায় ইনফিনিটি, সেইলর, আর্ট, ক্যাটসআই, লাকসাম রোডে টপটেন, ইজি, ঝাউতলায় দর্জিবাড়ি শো-রুমে নানা ডিজাইনের ড্রেস প্রদর্শন করা হয়েছে।

শনিবার রাতে নগরীর মনোহরপুর নূর মার্কেটের রিলেশান থ্রি-পিস সেন্টারে পোষাক কিনতে আসা বেশ ক’জন তরুণী জানান, ‘ক্যাটালগের সবচেয়ে সুন্দর ডিজাইনের থ্রি-পিস আগেভাগে না কিনলে পরে পছন্দেরটা মেলানো কঠিন হয়ে পড়ে। তাই আগেভাগেই পছন্দের পোষাক কিনে নিলাম।’

এদিকে কুমিল্লায় ঈদের বাজারে রমণীদের পছন্দের বাহারি ডিজাইনের শাড়ির বিপুল সমাহার ঘটেছে নগরীর শাড়ি-কাপড় বিক্রির দোকানগুলোতে। ঈদকে সামনে রেখে তরুণীদের পাশাপাশি তরুণদের পোষাকেও আধুনিকতা এবং ফ্যাশনের ছোঁয়া রয়েছে। আর বিভিন্ন ব্র্যান্ডের নানা বাহারি নামে শিশুদের পোষাক বিক্রিও জমে উঠেছে।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close