ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

অভিযানে ডাম্পট্রাকের চাপায় বন কর্মকর্তাকে হত্যা, বাড়িতে শোকের মাতম
প্রকাশ: রবিবার, ৩১ মার্চ, ২০২৪, ৮:২২ পিএম  (ভিজিট : ৭৯০)
মৃত্যুর সংবাদে পরিবারে নেমে আসে শোকের মাতম। ইনসেটে নিহত বিট কর্মকর্তা সাজ্জাদুজ্জামান। ছবি: সংগৃহীত

মৃত্যুর সংবাদে পরিবারে নেমে আসে শোকের মাতম। ইনসেটে নিহত বিট কর্মকর্তা সাজ্জাদুজ্জামান। ছবি: সংগৃহীত

কক্সবাজারের উখিয়ায় পেশাগত দায়িত্বের অংশ হিসেবে বনরক্ষার অভিযান পরিচালনা করতে গিয়ে পাহাড় খেকোদের ব্যবহৃত ডাম্পারের চাপায় পিষ্ট হয়ে সাজ্জাদুজ্জামান (৩০) নামে এক বিট কর্মকর্তা নিহত হয়েছেন।

রোববার (৩১ মার্চ) সাজ্জাদুজ্জামানের নিহতের খবর পেয়ে নিহতের ভিটিকান্দি গ্রামে গেলে দেখা যায় শোকে পুরো পরিবার। এর আগে শনিবার দিনগত রাত ৩টার দিকে উপজেলার রাজাপালং ইউনিয়নের হরিণমারা এলাকায় পাহাড় খেকোদের ব্যবহৃত ডাম্পারের চাপায় পিষ্ট হয়ে ঘটনার স্থলে সে মারা যায়।

নিহত সাজ্জাদুজ্জামান গজারিয়া উপজেলার ভবেরচর ইউনিয়নের ভিটিকান্দি গ্রামের মোহাম্মদ শাহজাহান মাস্টারের ছেলে। সে কক্সবাজার দক্ষিণ বন বিভাগ ভুক্ত উখিয়া রেঞ্জের দোছড়ি বনবিটের দায়িত্বে ছিলেন। ২০২০ সালের ফেব্রুয়ারিতে বন বিভাগে যোগদান করেন দাম্পত্য জীবনে এক কন্যার জনক সাজ্জাদুজ্জামান।

জানা যায়, ট্রাক ভর্তি করে মাটি পাচার করছিল বনদস্যু। খবর পেয়ে শনিবার গভীর রাতে মোটরসাইকেল করে অভিযান যান সাজ্জাদুজ্জামান। পাহাড় খেকোদের বাঁধা প্রদান করলে পাহাড় খেকোদের ব্যবহৃত ডাম্পারের চাপায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় তার। তার সাথে থাকা মোটরসাইকেল আরোহী আলী (২৭) নামে উখিয়া রেঞ্জ কর্মকর্তার চালক গুরুতর আহত হয়।

এদিকে ছেলের মৃত্যুর খবর শোনে পাগল প্রায় বাবা মোহাম্মদ শাহজাহান মাস্টার। কান্না জড়িত কণ্ঠে তিনি জানান, সর্বশেষ গত শুক্রবার তার ছেলে সাজ্জাদুজ্জামান এর সাথে ফোনে কথা হয়। ছেলে বলে বাবা মাকে ডাক্তারের কাছে নিয়ে যাও, আমি রবিবার টাকা পাঠিয়ে দিচ্ছি। শনিবার রাত আনুমানিক সাড়ে ৩টার দিকে ফোন করে জানান ডাম্পার ট্রাক দিয়ে চাপা দিয়ে আমার ছেলেকে ভূমিদস্যুরা মেরে ফেলেছে। আমি কি নিয়ে বাঁচবো। আমি কি আমার সন্তানের বিচার পাবো? আল্লায় এদের বিচার করবো।

সাজ্জাদুজ্জামানের প্রতিবেশী ও সার্ক মানবাধিকার ফাউন্ডেশন মুন্সীগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক এসএস নাসির উদ্দীন জানান, সাজ্জাদুজ্জামানের মৃত্যু তার গোছানো পরিবারটিকে একেবারে ধ্বংসের কিনারায় দাঁড় করিয়েছে। ভিটিকান্দি গ্রামের অত্যন্ত নর্ম ভদ্র একটি ছেলে ছিলো। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

এ বিষয়ে ঘটনার সত্যতা নিশ্চিত করে উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম জানিয়েছেন, নিহত সাজ্জাদুজ্জামানের মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের শেষে তার কর্মস্থলে জানাজা শেষে তার নিচ বাড়িতে লাশ পাঠানো হবে।

এ বিষয়ে উখিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম হোসাইন জানান, এই ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনতে আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে বলে জানান তিনি।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  বন কর্মকর্তা হত্যা   ডাম্প ট্রাক   শোকের মাতম   গজারিয়া   মুন্সীগঞ্জ  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close