ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

চুয়াডাঙ্গায় ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রশস্ত্র সহ বোমা কালাম গ্রেফতার
প্রকাশ: রবিবার, ৩১ মার্চ, ২০২৪, ২:৪৩ পিএম  (ভিজিট : ৮২৮)
চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় ডাকাতির প্রস্তুতিকালে একাধিক মামলার আসামী বোমা কালামকে দেশীয় অস্ত্রসহ গ্রেফতার করেছে পুলিশ। কালামের বিরুদ্ধে আলমডাঙ্গা থানায় অস্ত্র, বিস্ফোরক দ্রব্য আইন, মাদক, ছিনতাই, চুরি, মারামারিসহ ১২ টি মামলা রয়েছে। একাধিক মামলার আসামী সজিব ওরফে ফজাকে অস্ত্রসহ গ্রেফতারের ৪দিন পরই ডাকাতি প্রস্তুতিকালে বোমা কালামকে গ্রেফতারের পর জনমনে স্বস্তি ফিরেছে।

শনিবার (৩০ মার্চ) দিনগত গভীর রাতে আলমডাঙ্গা-চুয়াডাঙ্গা সড়কের রোয়াকুলির ঘোড়ামারা মাঠ থেকে কালামকে গ্রেফতার করা হয়।

একাধিক মামলার আসামী আবু কালাম ওরফে বোমা কালাম(৪২) উপজেলা বেলগাছি গ্রামের বাগানপাড়া সাহেব মালিথার ছেলে। কালাম এলাকার চিহ্নিত মাদক সম্রাট। মাদক ব্যবসা করতে নিষেধ করার নিজ মায়ের উপর বোমা হামলা করে কালাম। এরপর থেকে বোমা কালাম নামে পরিচিত সে।

এলাকাবাসী জানায়, আবু কালাম ওরফে বোমা কালাম দীর্ঘদিন ধরে মাদক ব্যবসা করে আসছেন। নিজের বাড়ির সামনে সরকারি জায়গা দখল করে করেছে ব্যক্তিগত অফিস। সেখানে বোমা কালাম সাউন্ডবক্সে লাউড ভলিউমে মিউজিক বাজিয়ে মাদকদ্রব্য বিক্রি করেন বলে অভিযোগ দীর্ঘদিনের। জামিনে মুক্ত হয়ে বাড়ি এসে আবারও শুরু করে মাদক ব্যবসা। মাদক ব্যবসার টাকা জোগাতে সে চুরি, ছিনতাই ও ডাকাতিও করে বলে জানায় অনেকে। তাকে পুলিশ অস্ত্রসহ গ্রেফতারও করেছে।

আলমডাঙ্গা থানা সূত্র জানা যায়, শনিবার দিনগত গভীর রাতে আলমডাঙ্গা চুয়াডাঙ্গা সড়কের রোয়াকুলি গ্রামের ঘোরামারা মাঠের নিকট হাইওয়ে রাস্তা ডাকাতির প্রস্তুতিকালে পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতদল পালানোর চেষ্টা করে। তারা দৌড়ে পাশের ভুট্টা ক্ষেতে প্রবেশ করে। এসময় আলমডাঙ্গা থানার এসআই সৈয়দ ফরহান হোসেন ও এএসআই রাসেল তালুকদার সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে আবু কালাম ওরফে বোমা কালামকে দেশীয় অস্ত্রসহ গ্রেফতার করে। তার নিকট থেকে  ৩টি রাম দা, ১টি ছোরা ও রশি উদ্ধার করে পুলিশ।

এদিকে গত ৪দিকে আলমডাঙ্গায় থানা এলাকার একাধিক মামলার দুই আসামীকে গ্রেফতার করার প্রশংসায় ভাসছে আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ শেখ গণি মিয়া। তিনি গত ২৭ মার্চ পৌর এলাকার নওদাবন্ডবিল গ্রামের একাধিক মামলার আসামী সজিব ওরফে ফজাকে অস্ত্রসহ গ্রেফতার করে। তার ৪দিন পর ডাকাতি প্রস্তুতিকালে বোমা কালামকে গ্রেফতার করায় জনমনে স্বস্তি ফিরেছে।

এবিষয়ে আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ শেখ গণি মিয়া জানান, সাধারণ মানুষ যেন নিশ্চিন্তে ঈদের ছুটিতে ঘরে ফিরতে পারে। পরিবারের সাথে খুশিতে ঈদ করতে পারে। সেজন্য থানা এলাকায় পুলিশের টহল জোরদার করা হয়েছে। আলমডাঙ্গা-চুয়াডাঙ্গা সড়কে ডাকাতির প্রস্তুতিকালে আবু কালাম ওরফে বোমা কালামকে দেশীয় অস্ত্রসহ গ্রেফতার করা হয়েছে। তার নামে আলমডাঙ্গা থানায় অস্ত্র, বিস্ফোরণ, মাদক, মারামারি, ছিনতাইসহ ১ ডজন মামলা রয়েছে। তার নিকট থেকে ছোট-বড় ৩টি রাম দা, ১টি ছোরা ও দড়ি উদ্ধার করা হয়। তাকে জিজ্ঞাসাবাদে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close