ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

মেঘনায় জাটকা ধরায় ১৩ জেলে আটক
প্রকাশ: শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১১:০৮ পিএম  (ভিজিট : ২৩০)
চাঁদপুরের মেঘনা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে অভয়া শ্রমে জাটকা ধরার দায়ে ১৩ জেলেকে আটক করা হয়েছে। আটকদের মধ্যে ৫ জনকে বিভিন্ন মেয়াদে সাজা এবং ৮ জনের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।

শুক্রবার (২৯ মার্চ) রাতে এসব তথ্য জানান চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান।

তিনি বলেন, গতকাল (বৃহস্পতিবার) দিনগত রাতে হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পূর্বিতা চাকমার নেতৃত্বে সদর উপজেলা মৎস্য বিভাগ ও নৌ পুলিশ পদ্মা মেঘনায় যৌথ অভিযান পরিচালনা করা হয়। 

ওই সময় জাটকা ধরার অপরাধে দুলাল গাজী (২৮), মো. রিয়াজ হোসেন (৫৫), সেলিম গাজী (৫৫), মো. বিল্লাল জমাদ্দার (৩৫) ও আলম হোসেনকে (৩২) আটক করা হয়। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট তাদেরকে কারাদণ্ড প্রদান করেন। এ সময় জেলেদের কাছ থেকে ৫০০ মিটার কারেন্ট জাল ও একটি মাছ ধরার নৌকা জব্দ করা হয়।

অপরদিকে আজ (শুক্রবার) বিকেলে মেঘনা নদীর সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়নের মিনি কক্সবাজার নামক স্থান থেকে জাটকা ধরা অবস্থায় মো. সোহেল রানা (২০), রাজু (১৯), দেলোয়ার হোসেন (২২), রায়হান (১৯), শরীফ হোসেন (২১), নোয়াব রাঢ়ী (২০), মো. জাহিদুল ইসলাম (১৯), বাবু রাঢ়কে (২০) আটক করা হয়।

ওই সময় জেলেদের কাছ থেকে ৬০০ মিটার কারেন্ট জাল, ২০০ পোনা জাল, ৫টি ইঞ্জিন চালিত নৌকা জব্দ করা হয়। আটক ৮ জেলে বিরুদ্ধে চাঁদপুর সদর মডেল থানায় মৎস্য আইনে পৃথক দুটি মামলা হয়েছে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  মেঘনা নদী   জাটকা ধরায় নিষেধাজ্ঞা   জেলে আটক  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close