ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

জলদস্যুদের কবলে থাকা জাহাজে খাদ্য সংকট নেই: পররাষ্ট্রমন্ত্রী
প্রকাশ: বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ৭:৫৩ পিএম  (ভিজিট : ২৩২)
জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহ’য় খাদ্য সংকট নেই। এমভি আবদুল্লাহ মুক্ত করার বিষয়ে সরকার অনেক দূর এগিয়েছে। পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুরে তার কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এমন তথ্য জানান।

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, আমরা যোগাযোগের মধ্যে আছি। নাবিকদের রিলিজ করার জন্য আমরা নানামুখী তৎপরতা চালাচ্ছি। আমাদের উদ্দেশ্য হচ্ছে, নাবিকদের আনহার্ট (কোনো ক্ষতি যেন না হয়) অবস্থায় উদ্ধার করা এবং একই সঙ্গে জাহাজটা উদ্ধার করা। শুধু এতটুকু বলতে চাই, আমরা অনেক দূর এগিয়েছি।

জাহাজে খাদ্য সংকট নিয়ে এক প্রশ্নের জবাবে মন্ত্রী ড. হাছান বলেন, ওই জাহাজে খাদ্য সংকট নেই। এর আগে তিনমাস ধরে জলদস্যুদের কবলে থাকা অন্য জাহাজেও খাদ্য সংকট ছিল না, এখানেও নেই।

মোজাম্বিক থেকে দুবাই যাওয়ার পথে চট্টগ্রামের কবির গ্রুপের এমভি আব্দুল্লাহ নামক জাহাজটি গত ১২ মার্চ ভারত মহাসাগরে সোমালিয়ার জলদস্যুরা নিয়ন্ত্রণ নেয়। জাহাজটি জলদস্যূদের হাত থেকে উদ্ধারে কূটনৈতিক চ্যানেলে এবং তৃতীয়পক্ষের মাধ্যমে যোগাযোগ অব্যাহত রখেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। জাহাজটি পরিচালনা করছে ওই গ্রুপটির সহযোগী সংস্থা এস আর শিপিং লিমিটেড। জাহাজে ২৩ বাংলাদেশি নাবিক রয়েছেন। তারা জিম্মি হওয়ার খবর পাওয়ার পর থেকে উদ্বেগ-উৎকণ্ঠায় দিন কাটছে স্বজনদের।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close