ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

রাবি শিক্ষার্থীর আত্মহত্যা চেষ্টা
প্রকাশ: শনিবার, ২৩ মার্চ, ২০২৪, ১০:৩০ এএম  (ভিজিট : ৩০৮)
রাজশাহী বিশ্ববিদ্যালয়র (রাবি) এক শিক্ষার্থী আত্মহত্যা চেষ্টা করেছে।

শুক্রবার (২২ মার্চ) রাত ১১টার দিকে শাহ্‌ মখদুম হলের ৩৪১ নম্বর (নিজ কক্ষে) কক্ষে এ ঘটনা ঘটনায়।

ওই শিক্ষার্থীর নাম জয়দেব দাস। তিনি বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তার গ্রামের বাড়ি নোয়াখালী জেলার হাতিয়া উপজেলার প্রশাদ দাশের ছেলে রুমমেট, প্রত্যক্ষদর্শী এবং হলের শিক্ষার্থী সূত্রে জানা যায়, রাত ১১টার দিকে চিৎকার শুনে চারপাশ থেকে শিক্ষার্থীরা দৌড়ে এসে দেখে সে নিজের বুকের নিচে ছুরি ঢুকে ছিল এবং সে তার ছোট ভাইকে বলছে 'তুই মেরেছিস, তার ছোট ভাই বলছে 'না, তুই নিজেই নিজেকে মেরেছিস' এমন অবস্থায় কয়েকজন তাকে ধরাধরি করে ছুরিটা বের করে বুকে কাপড় বেঁধে হাসপাতালে নেওয়ার ব্যবস্থা করেন।

আরও জানা যায়, ওই শিক্ষার্থী বেশকিছু দিন ধরে মানসিকভাবে স্বাভাবিক ছিলেন না। সে বাড়ি যেতে চাচ্ছিল কিন্তু বিভাগের অ্যাসাইনমেন্টসহ কিছু কাজ থাকায় যেতে পারে নি।

খবর পেয়ে রাত সাড়ে ১১টার দিকে হল প্রাধ্যক্ষ অধ্যাপক রুহুল আমিন হলে আসেন এবং কক্ষ সিল গালা করেন। এরপর পৌঁনে বারোটার দিকে হল প্রাধ্যক্ষ, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুল্লাহ-হিল-গালিব এবং মতিহার থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোবারক পারভেজ কক্ষ পরিদর্শনে আসেন।

এ বিষয়ে প্রাধ্যক্ষ রুহুল আমিন বলেন, তার রুম মেট এবং আশেপাশের কক্ষের শিক্ষার্থীদের মাধ্যমে জানতে পারলাম সে মানসিকভাবে অসুস্থ। সেজন্য তার ছোট ভাই বাড়ি থেকে এসেছে তাকে নিতে এবং তার বাবাও আসছে। পদক্ষেপের বিষয়ে তিনি বলেন, প্রাথমিকভাবে কক্ষ সিল গালা করেছি এবং মতিহার থানার ওসি এসে কক্ষ পরিদর্শন করে ছুরিসহ কিছু আলামাত নিয়ে গেছে। হল প্রশাসন থেকেও ঘটনা খতিয়ে দেখবো।

এ বিষয়ে পদার্থ বিজ্ঞান বিভাগের সভাপতি ড. মো. খলিলুর রহমান খান বলেন, আমি একটু আগে ঘটনা টা জেনেছি। এক শিক্ষক গেছেন মেডিকেলে। তার পরিবারকে অবগত করার বিষয়ে বলেন, ওর বাড়ির ঠিকানা আগে জানতে হবে। তারপর জানানো যাবে। তবে এ বিষয়ে মতিহার থানার ওসি মো. মোবারক পারভেজ তৎক্ষণাৎ মন্তব্য করতে রাজি হননি।


সময়ের আলো/এএ/




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close