ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

ঋণের নামে ১৩ লাখ টাকা হাতিয়ে নেওয়া প্রতারক গ্রেফতার
প্রকাশ: শুক্রবার, ২২ মার্চ, ২০২৪, ৭:৩৭ পিএম  (ভিজিট : ১২৯৬)
পটুয়াখালীতে গ্রাহকদের ঋণ দেয়ার কথা বলে প্রায় ১৩ লাখ টাকা হাতিয়ে নিয়ে পালানো বেসরকারি উন্নয়ন সংস্থা রিসোর্স ইন্ট্রিগেশন সেন্টার (রিক) এর ক্রেডিট অফিসার কাওসার আলীকে নওগাঁ থেকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার (২২ মার্চ) দুপুরে পটুয়াখালী সদর থানায় আয়োজিত সংবাদ সম্মেলনে ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ জসিম এ তথ্য নিশ্চিত করেন। 

এ ঘটনায় গত ১৭ মার্চ রিকের শাখা ব্যবস্থাপক মো. মিরাজ শেখ বাদী হয়ে পটুয়াখালী সদর থানায় একটি মামলা দায়ের করেন। তথ্য প্রযুক্তির সহায়তায় অভিযান চালিয়ে গতকাল (বৃহস্পতিবার) নওগাঁ থেকে তাকে গ্রেফতার করে পুলিশের আভিযানিক দল। আজ (শুক্রবার) তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়। 

এদিকে কাওসার আলীর গ্রেফতারের খবরে থানায় ছুটে আসেন প্রতারিত মানুষেরা। তাদের অর্থ উদ্ধারের পাশাপাশি প্রতারকের সর্বোচ্চ শাস্তির দাবি জানান তারা। 

প্রতারণার শিকার মো. সাগর বলেন, আম্র পরিচিত একজনের মাধ্যমে উনি আমার বাসায় আসেন, আমাকে বলেন দুই বছর মেয়াদে ঋণ দেবেন আমি নেবো কিনা। আমি রাজি হলে তিনি যত টাকা ঋণ নিতে চাই তার ১০ পারসেন্ট টাকা সঞ্চয় এবং বিমা বাবদ জমা দিতে বললে আমি ৭ মার্চ তারিখ ২৫ হাজার টাকা তাকে দেই গত ১০ তারিখে আমাকে লোন দেয়ার কথা ছিলো। কিন্তু গত ৮ তারিখ খবর পাই উনি পালিয়ে গেছেন। আমি আমার টাকা ফেরত ও এই প্রতারকের বিচার চাই। 

একই অনুযোগ শিয়ালি এলাকার মো. রাসেদ, মো. কবির হোসেনসহ একাধিক ব্যক্তির। তারা বলেন, গত দুই বছর যাবত রিক এনজিওর কাওসার আলী এলাকায় কাজ করছিলো। গত কয়েকদিন আগে গ্রাহকদের কাছ থেকে টাকা নিয়ে পালিয়ে যান তিনি। পুলিশ তাকে ধরে আনছে খবর পেয়ে থানায় আসছি আমরা এর বিচার চাই। আর কেউ যাতে এমন প্রতারণা না করতে পারে আমরা তার শাস্তি চাই।

রিকের শাখা ব্যবস্থাপক মো. মিরাজ শেখ বলেন, গত ৯ মার্চ বিকেলে অফিসে গিয়ে দেখি কাওসার সাহেব আসেনি, তার মোটরসাইকেলও অফিসে নেই। পরবর্তীতে তার সাথে যোগাযোগ সম্ভব হয়না। অপর দিকে শুনতে পাই ঋণ দেয়ার নাম করে তিনি গ্রাহকদের কাছ থেকে টাকা নিয়েছেন যা অফিসে জমা দেননি। গত ১৭ মার্চ পটুয়াখালী সদর থানায় তার বিরুদ্ধে অভিযোগ দেয়া হলে পুলিশ তাকে গ্রেফতার করে।  

ওসি মো. জসিম সাংবাদিকদের বলেন, প্রতারক কাওসার আলী ঋণ দেয়ার কথা বলে বদরপুর ইউনিয়নের ৯৩ জন গ্রাহকের কাছ থেকে প্রায় ১৩ লাখ টাকা আত্মসাৎ করে গত ৮ মার্চ পালিয়ে যায়। বিট অফিসার কর্তৃক বিষয়টি জানতে পেরে এলাকাবাসীর কাছে বিষয়টি নিশ্চিত হয়ে অভিযুক্তকে গ্রেফতারে অভিযান পরিচালনা করে পুলিশ। বৃহস্পতিবার নওগাঁ থেকে তাকে গ্রেফতার করে আজ (শুক্রবার) আদালতে সোপর্দ করা হয়। প্রতারক প্রকৃত পক্ষে কতজনের কাছ থেকে কত টাকা আত্মসাৎ করেছে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  ঋণের নামে প্রতারণা   পটুয়াখালী  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close