ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

অভিযানের খবরে দোকান বন্ধ করে পালালো ব্যবসায়ীরা
প্রকাশ: বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০২৪, ৭:২৮ পিএম  (ভিজিট : ৬১২)
লক্ষ্মীপুরে বাজারের দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ রাখতে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন ও ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর। বৃহস্পতিবার (২১ মার্চ) দুপুরে পৌর শহরের বিভিন্ন দোকানে অভিযান পরিচালনা করা হয়। তবে অভিযানের সময় বাজারের অধিকাংশ দোকানিরা তাদের ব্যবসা-প্রতিষ্ঠান বন্ধ করে সটকে পড়েন।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুর রহমান এবং ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর লক্ষ্মীপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) নুর হোসেন বাজার তদারকিতে এ অভিযান পরিচালনা করেন।

বাজারের কয়েকজন ব্যবসায়ী জানান, বড় বড় ব্যবসায়ীরা সিন্ডিকেট করে পণ্যের দাম বাড়িয়ে দিচ্ছে। ছোট ছোট ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান চালানো হচ্ছে। ক্রয়মূল্যের সঙ্গে সামঞ্জস্য রেখে তারা পণ্য বিক্রয় করেন। আড়তদাররা পণ্যের মূল্য বেশি রাখেন, তাই খোলা বাজারে তাদের বেশি দামে পণ্য বিক্রি করতে হচ্ছে। এ জন্য সরকারি নির্ধারিত মূল্যে বিক্রি করা সম্ভব হচ্ছে না। পাইকারি ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান চালানোর দাবি করেন তারা।

বাজার ঘুরে দেখা যায়, সরকার নির্ধারিত মূল্যে কোনো পণ্যেই বিক্রি হচ্ছে না। মুদি মালের পাশাপাশি মুরগি এবং গরুর মাংস ব্যবসায়ীরা পূর্ব নির্ধারিত মূল্যে তা বিক্রি করছেন। 

তবে বাজারের বণিক সমিতির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদেও মুঠোফোনে একাধিকবার কল দিয়েও কোন বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুর রহমান বলেন, মূল্য নিয়ন্ত্রণে বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে। 

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  বাজার নিয়ন্ত্রণ   ভ্রাম্যমাণ আদালত   অভিযান   লক্ষ্মীপুর   




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close