ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

নকশিকাঁথায় স্বাবলম্বী হচ্ছেন আশ্রয়ণ প্রকল্পের নারীরা
প্রকাশ: বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০২৪, ১১:১৪ এএম  (ভিজিট : ২৯৮)
লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা চর কাদিরা ইউনিয়নের ডাক্তার আশ্রয়ণ প্রকল্পের নারীরা নকশিকাঁথা সেলাই করে বিক্রি শুরু করছে, কেউ আবার সেলাই মেশিন চালিয়ে তৈরি করছেন বিভিন্ন পোশাক। তাদের হাতে তৈরিকৃত নকশিকাঁথা, শপিং ব্যাগসহ বিভিন্ন পণ্য অনলাইনসহ বিভিন্ন দোকানপাটে বিক্রির ব্যবস্থা করা হয়েছে বলে জানান আশ্রয়ণ প্রকল্পের নারীরা।

ডাক্তার পাড়া  আশ্রয়ণ প্রকল্পে বসবাসরত নারী নাজমা আক্তার জানান, কাজ শুরু করার পর বাচ্চাদের চারটি নকশিকাঁথা তৈরির অর্ডার পাই কমলনগর উপজেলা এক আপার কাছ থেকে। এতে খরচ হয় ১ হাজার টাকা আর বিক্রি করি ১ হাজার ৫০০ টাকা। এভাবেই আয় শুরু। এখন আমার নিজেরই একটা পুঁজি তৈরি হয়েছে। কিছু কাপড় কিনে রেখেছি। নাজমা বেগম বলেন, সপ্তাহে একদিনও আর বসে থাকতে হয় না আমাদের। পেটের দায়ে রাস্তায় রাস্তায় আর ঘুরতেও হবে না। কাঁথা তৈরি করে স্বাবলম্বী হচ্ছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুচিত্র রঞ্জন  দাস জানান, হাতে তৈরি নকশিকাঁথা বা শীতলপাটির সুনাম প্রযুক্তির আগ্রাসনে কিছুটা কমে গেলেও বর্তমান সরকার যুব সম্প্রদায়কে কর্মক্ষম করে তুলতে প্রশিক্ষণসহ বিভিন্ন উদ্যোগ নিয়েছে। আশ্রয়ণ প্রকল্পের উপকার ভোগীদের সেলাই প্রশিক্ষণ আরো বেশি বেশি দেওয়া হবে।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close