ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

বেশি দামে মাংস ও মুরগি বিক্রি, চার ব্যবসায়ীকে জরিমানা
প্রকাশ: বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০২৪, ১:৪৭ এএম  (ভিজিট : ৭৫২)
চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে মুরগি ও মাংস বিক্রি করায় চার ব্যবসায়ীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ ছাড়া ব্যবসায়ীদের বিরুদ্ধে খাসির মাংসের নাম করে বকরি-ছাগলের মাংস বিক্রি করার অভিযোগও রয়েছে। বুধবার উপজেলা নির্বাহী অফিসার স্নিগ্ধা দাস আলমডাঙ্গা বাজারে মাংস ও মুরগি বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৪ ব্যবসায়ীকে জরিমানা করেন।

জানা গেছে, রমজানের শুরু থেকেই উপজেলা প্রশাসন আলমডাঙ্গা বাজারের সব ব্যবসায়ীকে নিয়ে পবিত্র মাহে রমজানে কম মুনাফায় নিত্যপণ্য বিক্রি, দ্রব্যমূল্য সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে মতবিনিময় করে। দ্রব্যমূল্য বাড়ানোর চেষ্টা করা হলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানানো হয়। খোলা অবস্থায় ও নোংরা পরিবেশে ইফতারসামগ্রী বিক্রি বন্ধে ব্যবস্থা গ্রহণসহ অসুস্থ গরু-ছাগল জবাই না করার নির্দেশ দেয় উপজেলা প্রশাসন। সভায় পবিত্র রমজান উপলক্ষে ষাঁড় ও বলদ গরুর মাংস কেজি ৬৮০ টাকা ও বকনা গরুর মাংস ৬২০ টাকা, খাসির মাংস ৯৫০ টাকা এবং বকরির মাংস ৮০০ টাকা নির্ধারণ করা হয়।

বুধবার দুপুর ১২টার দিকে বৃষ্টি উপেক্ষা করে উপজেলা নির্বাহী অফিসার বাজার মনিটরিংয়ে হন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আব্দুল্লাহিল কাফিকে সঙ্গে নিয়ে। তিনি আলমডাঙ্গা বাজারের ফলপট্টি, আড়তপট্টি, কাঁচাবাজার, মাছবাজার, মুরগির বাজার এবং গরু ও খাসির মাংসের বাজার মনিটরিং করেন। পরে উপজেলা নির্বাহী অফিসার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মাংস বাজারের নির্ধারিত দামের চেয়ে বেশি দামে বিক্রি করায় পারকুলা গ্রামের ফকির মুহাম্মদের ছেলে মাংস ব্যবসায়ী মজিবর রহমানকে ৩ হাজার টাকা, একই অপরাধে এরশাদপুর গ্রামের জুম্মাত আলীর ছেলে লিজুকে ২ হাজার টাকা জরিমানা করেন। 

উপজেলা নির্বাহী অফিসার জানান, পবিত্র রমজানে জেলা ও উপজেলা প্রশাসন নিয়মিত বাজার মনিটরিং করবে। পণ্যে দ্রব্যমূল্য বাড়ানোর চেষ্টা করা হলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। খোলা অবস্থায় ও নোংরা পরিবেশে ইফতারসামগ্রী বিক্রি বন্ধে ব্যবস্থা গ্রহণসহ অসুস্থ গরু-ছাগল জবাই না করার নির্দেশ দেয় উপজেলা প্রশাসন।

সময়ের আলো/আরএস/ 




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close