ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

যোগ্য ও মেধাবীদের রাজনীতিতে আসতে হবে: রাসিক মেয়র
প্রকাশ: বুধবার, ২০ মার্চ, ২০২৪, ৩:৩১ এএম  (ভিজিট : ৪২২)
ভালো, যোগ্য ও মেধাবী ছেলেমেয়েদের রাজনীতিতে আসার আহবান জানিয়েছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

মঙ্গলবার (১৯ শে মার্চ)  বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত রাজশাহী জেলার শিক্ষার্থীদের সংগঠন রাজশাহী স্টুডেন্টস অ্যাসোসিয়েশন (রাসা) অব ঢাকা ইউনিভার্সিটি এর উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিলের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহবান জানান। ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনের অ্যালামনাই ফ্লোরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

খায়রুজ্জামান লিটন বলেন, আমাদের দেশে দুর্নীতি,ত্রুটি-বিচ্যুতি রয়েছে। সেটা অস্বীকার করা যাবে না। এটা সারা বিশ্বেই রয়েছে। হয়তো আমাদের দেশে কখনো কখনো নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। সেটা নিয়ন্ত্রণে আনতে হবে ভালো মানুষকে রাজনীতিতে এনে। যদি ভালো মানুষ রাজনীতিতে না থাকে সেই জায়গাটা কি ফাঁকা থাকবে? সেই জায়গাটা পূরণ হবে নিম্নমানের, নিম্ন মেধার ও নিম্ন যোগ্যতার মানুষ দ্বারা। তাই ভালো, যোগ্য ও মেধাবী ছেলেমেয়েদের রাজনীতিতেও আসতে হবে দেশ গঠনেও ভূমিকা নিতে হবে।

দেশ–জাতি গঠনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবদানের কথা উল্লেখ করে তিনি বলেন, জাতি গঠনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনেক অবদান রয়েছে। বাংলাদেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রশাসনিক পদে, রাজনৈতিক, অর্থনৈতিক ও ব্যবসায়িকসহ যেকোনো জায়গায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের সগৌরব পদচারণা দেখতে পাই।

ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ফিজিক্যাল মেডিসিন অ্যান্ড রিহ্যাবিলিটেশন বিভাগের অধ্যাপক ডাঃ সৈয়দ মোজাফফর আহমেদ, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব রথীন্দ্রনাথ দত্ত, টাউন প্লানার লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক এনামুল হক এবং শিক্ষা অনুরাগী গাজী মাহমুদ কামাল প্রমুখ।

এছাড়া অনুষ্ঠানে এ এইচ এম খায়রুজ্জামান লিটন রাজশাহী স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের (রাসা) ৫ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করেন। এ কমিটিতে সভাপতি পদে এ কে এম তৌহিদুজ্জামান অভি ও সাধারণ সম্পাদক পদে মোঃ জহুরুল হক মনোনীত হয়েছেন।

সময়ের আলো/আরএস/ 





এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close