ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

সবুজের বুকে নিঃসঙ্গ দাঁড়িয়ে ‘একটি শিমুল গাছ’
প্রকাশ: সোমবার, ১৮ মার্চ, ২০২৪, ১০:৩২ পিএম  (ভিজিট : ১২৪৬)
কাপাসিয়ায় সবুজের বুকে লাল শিমুল ফুল, দর্শনার্থীদের উপচে পড়া ভিড়। ছবি: সময়ের আলো

কাপাসিয়ায় সবুজের বুকে লাল শিমুল ফুল, দর্শনার্থীদের উপচে পড়া ভিড়। ছবি: সময়ের আলো

দিগন্ত জুড়ে সবুজের সমারোহ। ফসলে ঘেরা সবুজের বুকে নিঃসঙ্গ দাঁড়িয়ে আছে একটি শিমুল গাছ। ফাগুনের ঝিরিঝিরি বাতাসে দোলা খেলছে সবুজের বুকে লাল গালিচা। শিমুল গাছ জুড়ে টকটকে লাল ফুল। যেন প্রতিটি গাছের ডগায় ডগায় আগুনের ফুলকি জ্বলছে। শিমুলের সুবাস না থাকলেও সৌন্দর্যে অবশ্যই প্রকৃতি প্রেমীদের নজর কাড়ছে। এ সৌন্দর্য নিজ চোখে উপভোগ করতে প্রতিদিন দূর দূরান্ত শত শত দর্শনার্থী ভিড় জমাচ্ছে কাপাসিয়া উপজেলায় সেলদিয়া গ্রামে।
 
গাজীপুরের শ্রীপুর থেকে তার বন্ধুদের নিয়ে এসেছেন আল আমীন। তিনি বলেন, জায়গাটা এতো বেশি সুন্দর যা নিজ চোখে না দেখলে বুঝানো সম্ভব না। এ দৃশ্য চোখে পড়লে যে কেউ মুগ্ধ হতে বাধ্য। একটি শিমুল গাছ শিমুলের বাগানকেও হার মানাবে। 

সরেজমিনে গিয়ে দেখা যায়, চারদিকে কৃষকদের রোপণ করা সবুজ ফসলে ঘেরা মাঠ। তা মাঝে ঠায় দাঁড়িয়ে আছে নিঃসঙ্গ একটি শিমুল গাছ। শিমুল গাছকে ঘিরে শত শত মানুষের ভিড়। গাছের নিচেই ইট দিয়ে বসার জায়গা তৈরি করা হয়েছে। অনেকে সেখানে শুয়ে উদাম গায়ে শীতল বাতাস নিচ্ছে। গাছে পাখ-পাখালির আনাগোনা। কেউ কেউ গাছের সামনে দাঁড়িয়ে ছবি তুলছে। আবার কেউ নেমে পড়ছে কৃষকদের ধানক্ষেতে। এতে নষ্ট হচ্ছে ধানের চারাগাছ। 

কথা হয় লোহাদি গ্রামের সাব্বির আহমেদে সঙ্গে। তিনি বলেন, আমি পড়াশোনার সুবাধে গাজীপুরে থাকি। জায়গাটি আমার পাশের গ্রামের ঝর্ণঘাট বাজারের পাশেই। আমি প্রায় সময় এদিক দিয়ে আসা যাওয়া করি। কয়েকদিন আগে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করার পর মানুষ তা নিজে চোখে দেখতে ভিড় জমাচ্ছে। কিন্তু মানুষ এতোটা আগ্রহী হবে তা ধারণাও করতে পারিনি। 

স্থানীয় কৃষক মিজান হাসান বলেন, প্রতিদিন শত শত মানুষ এখানে আসে। সকাল থেকে বিকেল পর্যন্ত ভিড় লেগেই থাকে। অনেকগুলো ধানক্ষেত পার হয়ে শিমুল গাছের নিচে আসতে হয়। অনেকে ছবি তোলার জন্য ধান ক্ষেতে নেমে পড়ছে। এতে করে ফসল নষ্ট হচ্ছে। দর্শনার্থীদের এ ব্যাপারে সচেতন হওয়া উচিত। 

সময়ের আলো/আরআই



আরও সংবাদ   বিষয়:  দিগন্ত জুড়ে সবুজের সমারোহ   দর্শনার্থীদের ভিড়   শিমুল গাছ   কাপাসিয়া   গাজীপুর  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close