ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

উপজেলা পরিষদ নির্বাচন
ত্রিশালে মাঠে ব্যস্ত আওয়ামী লীগ নেতাসহ উপজেলা চেয়ারম্যানের সন্তানরা
প্রকাশ: সোমবার, ১৮ মার্চ, ২০২৪, ৫:৩৩ এএম আপডেট: ১৮.০৩.২০২৪ ৮:৪১ এএম  (ভিজিট : ৫০৯)
উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া বইতে শুরু করেছে ময়মনসিংহের ত্রিশালে। নির্বাচন সামনে রেখে ইতিমধ্যে মাঠে নেমে পড়েছেন উপজেলার আওয়ামী লীগ, বিএনপির মনোনয়ন প্রত্যাশীপ্রার্থীরা। উপজেলা চেয়ারম্যানের পদে থাকা বর্তমান ও সাবেক চেয়ারম্যানদের তরুণ সন্তানরাও নানা তৎপরতা শুরু করেছেন মনোনয়নের আশায়।

বিএনপি থেকে দলের কোনো নিষেধাজ্ঞা না থাকলে চেয়ারম্যান পদে প্রার্থী হবেন হেভিওয়েট নেতারা। তবে এ উপজেলায় চেয়ারম্যান পদে লড়াই হবে আওয়ামী লীগের সিনিয়র প্রার্থীর সঙ্গে তরুণদের।

ইতিমধ্যে উপজেলার বিভিন্ন স্থানে দলীয় নেতাকর্মী ও জনসাধারণের সঙ্গে সভা ও মতবিনিময় করে ব্যস্ত সময় পার করছেন ক্ষমতাসীন দল থেকে মনোনয়নপ্রত্যাশীরা। ১২ ইউনিয়নের বিভিন্ন হাট-বাজার, পাড়া-মহল্লায় পোস্টার, প্যানা সাটিয়ে জানান দিচ্ছেন প্রার্থিতা। চায়ের স্টলগুলোতে ভোটারদের মধ্যে চলছে নির্বাচন ও সম্ভাব্য প্রার্থীদের নিয়ে নানা জল্পনা-কল্পনা। বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমেও চলছে সম্ভাব্য প্রার্থী ও সমর্থকদের প্রচার।

এ উপজেলা ১২টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত। এখানে পুরুষ ভোটার ১ লাখ ৯০ হাজার ৫৫৬ ও নারী ভোটার ১ লাখ ৮৪ হাজার ৪৩৮ জন। মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৭৪ হাজার ৯৯৪ জন। 

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থিতার জানান দিয়েছেন জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা বিআরডিবির চেয়ারম্যান নবী নেওয়াজ সরকার, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবুল কালাম শামছুদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ২০১৯ সালে উপজেলা চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. ইকবাল হোসেন, উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাবেক এমপি আবদুল মতিন সরকারের সন্তান উপজেলা যুবলীগের সভাপতি জাহিদুল ইসলাম সরকার জুয়েল, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদিনের সন্তান ময়মনসিংহ দক্ষিণ জেলা যুবদলের সহ-সভাপতি ও উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক মাজাহারুল ইসলাম জুয়েল, উপজেলা পরিষদের সাবেক দুবারের চেয়ারম্যান ও বিএনপির সাবেক এমপি মরহুম আবদুল খালেকের সন্তান বিএনপি নেতা আনোয়ার হোসেন, উপজেলা পরিষদের বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী যুব মহিলা লীগের সাবেক আহ্বায়ক মাহামুদা খানম রুমা। উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে প্রার্থিতার জানান দিচ্ছেন উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবীর আকন্দ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইব্রাহিম খলিল নয়ন, ধানীখলা ইউনিয়ন আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক মীর সারোয়ার আলম। 
উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থিতার জানান দিয়েছেন উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি লুৎফুন্নেছা বিউটি, উপজেলা আওয়ামী যুব মহিলা লীগের সভাপতি শিরিন ইসলাম চায়না।

জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা বিআরডিবির চেয়ারম্যান নবী নেওয়াজ সরকার বলেন, আমি চেয়ারম্যান প্রার্থী হিসেবে সাধারণ জনগণের কাছে যাচ্ছি। জনগণ আমাকে সমর্থন দিচ্ছে। 

উপজেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি আবুল কালাম শামছুদ্দিন বলেন, আমি উপজেলা আওয়ামী লীগের দায়িত্ব পালন করছি বহু বছর ধরে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নয়নযজ্ঞে অংশ নিতে তৃণমূলের আওয়ামীপ্রেমী নেতাকর্মীদের ম্যান্ডেট নিয়ে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হব। দলের নেতাকর্মী ও সাধারণ মানুষের সঙ্গে কুশলবিনিময় করছি। 

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বলেন, উপজেলা পরিষদ নির্বাচন সামনে রেখে দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে উপজেলার ১২টি ইউনিয়নে মতবিনিময় ও উঠান বৈঠকে ব্যস্ত সময় পার করছি। সাধারণ মানুষের ভালোবাসা ও সমর্থনে ব্যাপক সাড়া পাচ্ছি। 

উপজেলা যুবলীগের সভাপতি জাহিদুল ইসলাম সরকার জুয়েল বলেন, আমি তরুণ হিসেবে স্মার্ট ত্রিশাল গড়তে অগ্রণী ভূমিকা পালন করব। আমার বাবা জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, আওয়ামী লীগের সাবেক এমপি ও বর্তমান উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন। পিতার উত্তরসূরি ও তরুণ হিসেবে জনগণের ব্যাপক সাড়া পাচ্ছি। 

ময়মনসিংহ দক্ষিণ জেলা যুবদলের সহ-সভাপতি মাজাহারুল ইসলাম জুয়েল বলেন, এখনও দলীয় হাই-ফোরামের উপজেলা নির্বাচন নিয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। দল থেকে কোনো বিধি-নিষেধ না থাকলে জনগণের চাহিদায় উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থী হব।

উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান হুমায়ুন কবীর আকন্দ বলেন, ২০১৯ সালে উপজেলা পরিষদ নির্বাচনে জনগণ আমাকে বিপুল ভোটে বিজয়ী করেছিল। আমি এবারও ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হব। 

উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ও উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি ইব্রাহিম খলিল নয়ন বলেন, ২০১৯ সালে উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান হিসেবে প্রথমবার নির্বাচন করেছিলাম। নির্বাচনের পর থেকে ১২ ইউনিয়নে জনগনের বিপদে আপদে পাশে থেকেছি। আসন্ন নির্বাচনে জনগনের চাহিদায় ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ করবো। এবারের নির্বাচনে জনগনের ব্যাপক সাড়া পাচ্ছি। 

উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি লুৎফুন্নেছা বিউটি বলেন, আমি ২০১৯ সালের উপজেলা পরিষদ নির্বাচনের পর থেকে গত পাঁচ বছর ধরে জনগনকে সাথে ১২ ইউনিয়নে জনংযোগ করে যাচ্ছি। এবার জনগনের ভালবাসা নিয়ে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হবো। 

উল্লেখ্য: এবারের উপজেলা পরিষদ নির্বাচন চার ধাপে ৪ মে, ১১ মে, ১৮ মে ও ২৫ মে অনুষ্ঠিত হবে ।

সময়ের আলো/আরএস/  








https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close